নভেম্বরেই ময়দানে নামছে বিজেপি! সিঙ্গুরকে সামনে রেখে পঞ্চায়েত ভোটের রণনীতি সাজাচ্ছে পদ্ম শিবির

বাংলাহান্ট ডেস্ক : তোরজোর শুরু। আসন্ন পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) আগে বঙ্গ বিজেপির (West Bengal BJP) প্রধান অস্ত্রই হতে চলেছে সিঙ্গুর (Singur)। সিঙ্গুর এবং নিউটাউনের সিলিকন ভ্যালিকে সামনে রেখে মাঠে নামছে বাংলার প্রধান বিরোধী দল। তৃণমূল সরকারের (TMC Government) বিরুদ্ধে কর্মসংস্থানে ব্যর্থতার অভিযোগ তুলে পদযাত্রার কর্মসূচি গ্রহণ করল গেরুয়া শিবির। দলীয় সূত্রে জানা যাচ্ছে, নভেম্বরে টানা চারদিনের পদযাত্রার আয়োজন করবে । সিঙ্গুর থেকে নিউটাউনের (New Town) সিলিকন ভ্যালি পর্যন্ত ৪ দিন ব্যাপী হবে এই পদযাত্রা। তবে ঠিক কবে হবে এই পদযাত্রা তা এখনও চূড়ান্ত হয়নি।

বিজেপির যুব মোর্চার ব্যানারে সুকান্ত-শুভেন্দুর নেতৃত্বে হবে এই পদযাত্রা। সিঙ্গুরের যে জমিতে টাটাদের ন্যানো গাড়ি কারখানা হওয়ার কথা ছিল সেখান থেকেই শুরু হতে চলেছে এই মিছিল। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ছাড়াও দলের প্রায় সব সাংসদ এবং বিধায়করাও পর্যায়ক্রমে অংশ নেবেন এই পদযাত্রায়।

‘সিঙ্গুরে শিল্প হয়নি। কৃষিও হচ্ছে না। আর বাংলার ‘সিলিকন ভ্যালি’ এখন জঙ্গলে ঘেরা। বাংলার ছেলেমেয়েরা এখন দেশের বিভিন্ন রাজ্যে পরিযায়ী শ্রমিক। বিক্রি হয়েছে সরকারি চাকরি। বাংলার উচ্চ শিক্ষিত যুবকরাও হতাশায় বাংলা ছেড়ে চলে যাচ্ছেন অন্য রাজ্যে। এ অভিযোগ বহুদিন ধরেই করে আসছে বিজেপি।

এমনই এক পরিস্থিতিতে আসন্ন পঞ্চায়েত নির্বাচন আগেই সিঙ্গুর ও সিলিকন ভ্যালিকে হাতিয়ার করে আন্দোলনে নামতে চলেছে পদ্ম শিবির। সিঙ্গুরকে বেছে নিয়ে শিল্প এবং কৃষি দুই ক্ষেত্রেই বার্তা দিতে চায় বঙ্গ বিজেপি। এমনই মত রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর