আর কতদিন স্মৃতি আঁকড়ে কাটাবেন? দ্বিতীয় বিয়ের প্রস্তাব সংযুক্তাকে, মুখ খুললেন অভিষেক-পত্নি

বাংলাহান্ট ডেস্ক: এক বছর হতে চলল প্রায় প্রয়াত হয়েছেন অভিষেক চট্টোপাধ‍্যায় (Abhishek Chatterjee)। আচমকা হৃদরোগ কেড়ে নিয়েছে তাঁর প্রাণ। স্ত্রী সংযুক্তা চট্টোপাধ‍্যায় (Sanjukta Chatterjee) এবং ছোট্ট মেয়ে সাইনাকে রেখে সময়ের অনেক আগেই চলে গিয়েছেন তিনি। স্বামীর ছবি আর স্মৃতিই এখন সংযুক্তার জীবনের পথ চলার পাথেয়। মা মেয়ে যেখানেই যান, অভিষেকের ছবি সঙ্গে নিয়ে যান।

এ বছরের পুজো কেরলে কাটিয়েছেন সংযুক্তা ও সাইনা। অভিষেককে ছাড়া বাড়িতে দূর্গাপুজো করতে মন সায় দেয়নি তাঁদের। তাই মা মেয়েতে নিরিবিলি শহর থেকে দূরে গিয়ে কাটিয়ে এসেছেন পুজো। সেখানেও অভিষেকের ছবি সঙ্গে নিয়ে গিয়েছিলেন তাঁরা। এমনকি অভিনেতার ছবি প্রিন্ট করা টিশার্টও পরতে দেখা গিয়েছে সংযুক্তাকে।

Abhishek sanjukta
সেসব ছবিতে অনেকে সংযুক্তাকে দ্বিতীয় বিয়ে করার প্রস্তাব দিয়েছেন। স্মৃতি আঁকড়ে পড়ে না থেকে নতুন ভাবে জীবন শুরু করার কথা বলেছেন কয়েকজন। তাদের উদ্দেশে সংযুক্তার স্পষ্ট বার্তা, এমন কথা যেন আর কখনো না শুনতে হয়। তাঁর বিশ্বাস, অভিষেক সবসময় তাঁদের সঙ্গে রয়েছেন। জীবনের পথে এগিয়ে নিয়ে চলেছেন তাঁদের।

সংবাদ মাধ‍্যমের কাছেও ক্ষোভ উগরে দিয়েছেন সংযুক্তা। একা মেয়ে হলেই কি দুর্বল, অসহায় ভাবতে হবে? অভিষেক নেই বলে তাঁরা ভেসে যাননি। নিজেদের জীবনটা গুছিয়ে নিয়েছেন সংযুক্তা, ডল। স্পষ্ট কথায় সংযুক্তা বলেছেন, তিনি একবার প্রেম, একবার বিয়েতে বিশ্বাসী। তাঁর জীবনে শুধু অভিষেক আর ডল গুরুত্বপূর্ণ। “আমি শুধুই অভির, আর কারোর না”, বক্তব‍্য সংযুক্তার।

কেরলে গিয়ে সংযুক্তা সাদা শাড়ি পরাতেও অনেকে আপত্তি প্রকাশ করেছিলেন। ভালবেসে বলেছিলেন, সাদা না পরে নিজেকে রঙে সাজিয়ে রাখতে। উত্তরে সংযুক্তা বলেছিলেন, নিজের ইচ্ছায় তিনি সাদা শাড়ি পরেননি। আসলে একটি মন্দিরে শাড়ি ছাড়া ঢুকতে দেওয়া হয় না দর্শনার্থীদের। সেটা তিনি জানতেন না। তাই হোটেল থেকেই শাড়িটা দেওয়া হয়েছিল তাঁকে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর