ঝুঁকুন ঝুঁকুন, পায়ের তলার তল ঠিক পাবেন! ‘খামতি দিদিমণি’ স্বস্তিকাকে ধুয়ে দিলেন শ্রীলেখা

বাংলাহান্ট ডেস্ক: দূর্গাপুজোর কার্নিভ‍্যালে যাওয়া নিয়ে স্বস্তিকা মুখোপাধ‍্যায়কে (Swastika Mukherjee) কাঠগড়ায় দাঁড় করিয়েছেন নেটিজেনরা। ‘মেরুদণ্ডহীন’, ‘চটিচাটা’র মতো একাধিক বিশেষণে ভূষিত হয়েছেন তিনি। স্বস্তিকার সমালোচনা করার কোনো সুযোগই ছাড়ছেন না নেটনাগরিকরা। খোঁচা দিয়েছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্রও (Sreelekha Mitra)।

শনিবার রেড রোডে আয়োজিত দূর্গাপুজোর কার্নিভ‍্যালে নেমেছিল তারকাদের ঢল। সবাইকে চমকে দিয়ে উপস্থিত ছিলেন স্বস্তিকাও। এই প্রথম কার্নিভ‍্যালে এসেছিলেন তিনি। মঞ্চে উঠে মুখ‍্যমন্ত্রীর সঙ্গে গিয়ে আলাপ করেন তিনি। উপহারে পান চকোলেটও। সেসব ছবি শেয়ার করে স্বস্তিকা লিখেছেন, ‘অনেক বছর পর আবার আমাদের মাননীয়া মুখ‍্যমন্ত্রীর সঙ্গে গতকাল কার্নিভ‍্যালে দেখা হল। একটা দারুন অনুষ্ঠানের আয়োজন করেছিলেন তিনি, আর কলকাতা পুলিসও কি দারুন কাজ করেছে!’

   

Swastika
সঙ্গে তিনি আরো লিখেছেন, ‘দিদি’ অদমনীয় ইচ্ছাশক্তি এবং তেজী ব‍্যক্তিত্বের অনুরাগী তিনি চিরদিনই। বিজয়ার শুভেচ্ছা জানাতে নাকি চকোলেটও উপহার পেয়েছেন স্বস্তিকা। দক্ষিণপাড়া দূর্গোৎসব কমিটির হয়ে কার্নিভ‍্যালে গিয়েছিলেন তিনি। আর গিয়ে যে বেশ মজাও হয়েছে সেটাও জানিয়েছেন অভিনেত্রী।

স্বস্তিকা ও মুখ‍্যমন্ত্রীর একটি ছবি ফের শেয়ার করে কটাক্ষ শানিয়েছেন শ্রীলেখা, ‘আমার ‘খামতি’ দিদিমণি। আপনি চোখে আঙুল দিয়ে আমাকে দেখিয়ে দিলেন আমার খামতিটা কোথায়। আপনাদের মতো হতে পারলাম না এটাই তো? ঝুঁকুন ঝুঁকুন, পায়ের তলার তল ঠিকই পেয়ে যাবেন। কারেক্ট আছে।’ কমেন্টেও বিদ্রূপ করেছেন শ্রীলেখা। স্বস্তিকা বেছে বেছে বিপ্লব দেখান। যেখানে কাজ হবে সেখানে থাকেন।

Sreelekha mitra

নেটিজেনরাও কথা শোনাতে ছাড়েননি স্বস্তিকাকে। কয়েকজন প্রশ্ন করেছেন, ‘আপনার বিপ্লবের দৌড় এই অবধি ছিল। বঞ্চিত চাকরিপ্রার্থীদের কাছে তো গেলেনই না, বরং কার্নিভ‍্যালে গিয়ে উঠলেন। আপনাকে অন‍্যরকম লাগতো, এখন দেখছি আপনিও ছিঃলিব্রিটি!’

যদিও স্বস্তিকার বক্তব‍্য, তিনি মানুষের পাশে যেভাবে থাকার ঠিকই থাকেন। সবকিছু সোশ‍্যাল মিডিয়ায় দেখান না বলে কেউ জানতে পারে না। তাঁর মতে, এত বড় একটা উদযাপন যেখানে হাজার হাজার মানুষ গিয়েছেন সেখানে তাঁর যাওয়াটা অন‍্যায় সেটা তিনি মানতে রাজি নন।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর