বাজি বাঁধতে গিয়ে বিস্ফোরণে উড়ল বাড়ির একাংশ, পাঁশকুড়ায় মৃত এক স্কুল পড়ুয়া! আহত অনেকে

বাংলাহান্ট ডেস্ক : ভয়ংকর বিস্ফোরণে (Bomb Blust) কেঁপে উঠল এলাকা। আর তার জেরেই ঘটে গেল মর্মান্তিক ঘটনা। প্রতিবেশীর বাজি কারখানায় (Fire Crackers Factory) বিস্ফোরণের জেরে ছিন্নভিন্ন হয়ে গেল এক স্কুল পড়ুয়ার দেহ। সেই সঙ্গে গুরুতর জখম হলেন এক মহিলাও।

মঙ্গলবার বেলার দিকে এই ঘটনা ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া থানার সাধুয়াপোতার পূর্ব চিল্কা গ্রামে। নিহতের নাম শম্ভু সামন্ত (১৭)। শম্ভু নবম শ্রেণির ছাত্র। ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পাঁশকুড়া থানার পুলিস।

কীভাবে ঘটল এই ঘটনা? স্থানীয় সূত্র মারফত জানা যাচ্ছে, মঙ্গলবার সকাল ১০টা ১৫ মিনিট নাগাদ বিকট আওয়াজে কেঁপে ওঠে গোটা এলাকা। শ্রীকান্ত ভক্তা নামে পূর্ব চিল্কা গ্রামের এক বাসিন্দার বাড়ি থেকে ওই বিস্ফোরণের আওয়াজ পাওয়া যায়। সেখানে গিয়ে গ্রামবাসীদের একাংশ দেখতে পান শ্রীকান্তর বাড়িতে ছিন্নভিন্ন হয়ে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে শম্ভুর দেহ। সেই সঙ্গে বাড়ির মধ্যে থেকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয় স্বর্ণময়ী ভক্তা (৪০) নামের এক মহিলাকে।

ওই মহিলাকে প্রথমে পাঁশকুড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে। বাড়িতে মজুত রাখা বাজি ফেটেই এই কাণ্ড ঘটেছে বলেই জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, তার জেরে ধসে পড়ে পাকা বাড়ির একাংশ।

তবে এই প্রথম নয়। এর আগে, বোমা বিস্ফোরণে (Bomb Blast) কেঁপে ওঠে পশ্চিম মেদিনীপুরের (West Midnapore) দাঁতনের (Danton) পুন্দড়া গ্রাম। রাতে তৃণমূল (TMC) সমর্থকের বাড়ির পেছনে সেপটিক ট্যাঙ্কে লুকিয়ে রাখা ছিল বোমা। আর সেই বোমা হঠাৎই ফেটে এই বিস্ফোরণ, বলে খবর। এই ঘটনায় বাড়ি মালিককে গ্রেফতার করে পুলিশ (Police)। অভিযুক্তের রাজনৈতিক পরিচয় নিয়ে শুরু হয়েছে তৃণমূল-বিজেপি (BJP) চাপানউতোর।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর