তেমন সুন্দরী নন, চেহারাও ভারী, অভিনয় জানা সত্ত্বেও অনেক কাজ হারিয়েছেন অরিজিতা!

বাংলাহান্ট ডেস্ক: বাহ‍্যিক সৌন্দর্য দিয়েই সবকিছু হয় না। বিনোদন দুনিয়ার কিছু সদস‍্য এবং দর্শকদের একাংশ মাঝে মাঝে ভুলে যান যে অভিনেতা অভিনেত্রী হওয়ার জন‍্য অভিনয়টাই মূলত দরকার হয়। কিন্তু বলিউড হোক বা টলিউড, এমন অনেক অভিনেত্রীই আছেন যাদের চেহারার জন‍্য প্রায়ই খোঁটা শুনতে হয়। এমনি একজন অভিনেত্রী হলেন অরিজিতা মুখোপাধ‍্যায় (Arijita Mukherjee)।

বড়পর্দায় সম্পূর্ণা, কুলের আচার, ফাটাফাটি হোক বা ছোটপর্দায় ফেলনা, আয় তবে সহচরী, মিঠাই এর মতো সিরিয়াল, নিজের অভিনয় দিয়ে বরাবরই মুগ্ধ করেছেন অরিজিতা। আগামীতে ফের জি বাংলায় ‘নিম ফুলের মধু’ সিরিয়ালে নায়িকার শাশুড়ির চরিত্রে দেখা যাবে তাঁকে।

   

Arijita
ইংল‍্যান্ডে থিয়েটার প্রশিক্ষক ছিলেন অরিজিতা। সেসব ছেড়ে দেশে ফিরে অভিনয় জগতে পা রাখেন তিনি। তারপর থেকে বারে বারে নিজেকে প্রমাণ করেছেন অরিজিতা। তবুও ‘বডি শেমিং’ এর সম্মুখীন হয়েছেন তিনি। বারংবার অপমান করা হয়েছে তাঁকে। সম্প্রতি এক সংবাদ মাধ‍্যমের সঙ্গে সাক্ষাৎকারে এ বিষয়ে মুখ খোলেন অরিজিতা।

ইন্ডাস্ট্রির বিষ্ফোরক সত‍্য ফাঁস করেছেন তিনি। ‘সুন্দর দেখতে নন’  বলে একাধিক কাজ হারিয়েছেন তিনি। তাঁর সামনেই বডি শেমিং করেছেন সহকর্মীরা। তাঁরও যে আবেগ, অনুভূতি আছে সেটা যেন কারোর মাথাতেই আসেনি। কিন্তু অরিজিতা নিজের অভিনয় দিয়ে জবাব দিয়েছেন। তিনি এও বলেছেন, কোনো চরিত্রের প্রয়োজনে যদি ওজন কমাতে হয় তাহলে তাঁর কমাতে কোনো সমস‍্যা নেই। এখনো পর্যন্ত দরকার হয়নি বলেই কমাননি।

পাশাপাশি অরিজিতা এও বলেন, সম্পূর্ণা, কুলের আচার এর মতো ছবিতে তাঁর চরিত্রটি দেখে কিন্তু সকলে অভিনয়েরই প্রশংসা করেছেন। কেউ চেহারার দিকে আঙুল তোলেননি। অরিজিতার গর্ব, তিনি সব ধরণের চরিত্রেই অভিনয়ের সুযোগ পেয়েছেন। তাঁকে যেমন শাশুড়ির চরিত্রেও দেখা যাবে তেমনি ক্ষমতাশালী মহিলা চরিত্রেও দেখা গিয়েছে। যেমন মিঠাইতেই দুর্নীতিগ্রস্ত রাজনীতিবিদ রূপে দেখা যাচ্ছে অরিজিতাকে।

আগামীতে শুধু ছোটপর্দাতেই নতুন কাজ করছেন না অরিজিতা। নতুন সিরিয়াল ‘নিম ফুলের মধু’র পাশাপাশি বড়পর্দায় আগামী বছর মুক্তি পাবে ‘ফাটাফাটি’। স্থূলকায় চরিত্রদের নিয়েই সেই ছবির গল্প।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর