বাংলাদেশে গরু পাচারের চেষ্টায় BSF-র গুলিতে প্রাণ গেলো যুবকের, মৃত গরুও! উত্তেজনা ফাঁসিদেওয়ায়

বাংলা হান্ট ডেস্কঃ সাম্প্রতিক সময়ে রাজ্যে গরু পাচার মামলায় একের পর এক বিস্ফোরক তথ্য প্রকাশ্যে। তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) নেতা অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) গ্রেফতারের পর চাঞ্চল্য আরো বৃদ্ধি পেয়েছে আর এবার বাংলাদেশে (Bangladesh) গরু পাচার করতে গিয়ে প্রাণ গেল এক গরু পাচারকারীর। শুধু তাই নয়, বিএসএফের (Border Security Force) গুলিতে প্রাণ গিয়েছে একটি নিরীহ গরুর। পাশাপাশি জখম আরো এক। এই ঘটনায় ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে ফাঁসিদেওয়া এলাকায়।

ঘটনার কেন্দ্রস্থল শিলিগুড়ির ফাঁসিদেওয়ার অন্তর্গত চটহাট অঞ্চলের মুড়িখাওয়া এলাকা। সূত্র মারফত জানা যাচ্ছে, গতকাল রাতে ভারত-বাংলাদেশ সীমান্ত বরাবর গরু পাচার করার চেষ্টা চালায় এক যুবক এবং পরবর্তীতে বিএসএফের গুলিতে প্রাণ যায় তার। তবে শুধুমাত্র ওই যুবকই নয়, পরবর্তীতে গুলি লেগে প্রাণ হারায় এক নিরীহ গরু। জখম আরও এক। এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে গোটা গ্রামে।

   

স্থানীয় সূত্রে খবর, গতকাল রাত তিনটের সময় আচমকাই গুলি ছোড়ার শব্দ শুনতে পেয়ে বেরিয়ে আসে এলাকাবাসীরা। এরপর জানা যায়, ৩ টি গরু পাচার করার সময় বিএসএফের গুলিতে প্রাণ হারায় এক যুবক। একইসঙ্গে মারা যায় ওই গরুটি এবং গুলি লেগে জখম হয়ে পড়ে আরো একটি প্রাণী। এক্ষেত্রে বিএসএফ জওয়ান দ্বারা পরপর গুলি ছোড়ার কারণেই এই ঘটনাটি ঘটেছে বলে জানা যাচ্ছে।

বর্তমানে যেভাবে গরু পাচার মামলায় একের পর এক বিস্ফোরক তথ্যে উঠে আসছে, সেক্ষেত্রে গতকালের ঘটনা সেই বিতর্ক আরো বৃদ্ধি করেছে। বিশেষত, বিএসএফের গুলিতে গরুর মৃত্যু ঘিরে উত্তেজিত জনতা। এক্ষেত্রে অতীতে বিএসএফের দিকে অভিযোগের আঙ্গুল তোলে তৃণমূল কংগ্রেস। এক্ষেত্রে অবশ্য এখনো পর্যন্ত তাদের বিশেষ কোনো প্রতিক্রিয়া মেলেনি।

This time the 'Aadhar card' of cow will also be seen in west bengal

গতকালের ঘটনার পর ইতিমধ্যেই এলাকায় এসে উপস্থিত হয়েছে BSF আধিকারিক এবং পুলিশ বাহিনী। সম্পূর্ণ ঘটনা প্রসঙ্গে এলাকার পঞ্চায়েত সদস্য বলেন, “পাচারকারী মুড়িখাওয়া গ্রামের কিংবা আশেপাশে এলাকার ছেলে বলে অনুমান। গতকাল রাত তিনটের সময় গুলির আওয়াজ শুনে আমরা সবাই চমকে যাই। তারপর জানতে পারি এই ঘটনা।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর