ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে শৈশব, ‘হ‍্যাগ্রিড’ রবি কলট্রেনের প্রয়াণে শোকে আকুল হ‍্যারি পটার প্রেমীরা

বাংলাহান্ট ডেস্ক: একই দিনে দু দুটো খারাপ খবর। পুরনো কার্টুন নেটওয়ার্ক বন্ধ হয়ে যাওয়ার খবরের কষ্ট আরো বহুগুণ বাড়িয়ে দিল এক মৃত‍্যু সংবাদ। প্রয়াত স্কটিশ অভিনেতা রবি কলট্রেন (Robbie Coltrane), যাঁকে আপামর ‘হ‍্যারি পটার’ প্রেমীরা চিনতেন ‘হ‍্যাগ্রিড’ (Hagrid) হিসাবে। শুক্রবার, ১৪ অক্টোবর ৭২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেন অভিনেতা। তাঁর মৃত‍্যুশোকে পাথর সমগ্র পটার ভক্তরা।

রবির এজেন্ট শুক্রবার তাঁর মৃত‍্যুর খবর প্রকাশ‍্যে আনেন। স্কটল‍্যান্ডের একটি হাসপাতালে অভিনেতার মৃত‍্যু হয়েছে বলে জানা গিয়েছে। যদিও মৃত‍্যুর কারণ এখনো জানা যায়নি। হ‍্যাগ্রিড হিসাবে বেশি জনপ্রিয় হলেও রবি কলট্রেন প্রথম খ‍্যাতি পান ১৯৯০ এর ‘ক্র‍্যাকার’ সিরিজের মাধ‍্যমে। ডিটেকটিভের চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। সেরা অভিনেতার সম্মানও পেয়েছিলেন তিনি। এছাড়াও জেমস বন্ডের ছবিতে রাশিয়ান ক্রাইম বসের চরিত্রে অভিনয় করেছেন রবি। ২০১৬ তে ‘ন‍্যাশনাল ট্রেজার’এ টেলিভিশন সঞ্চালকের চরিত্রেও প্রভূত প্রশংসা পেয়েছিলেন তিনি।

   

Robbie Coltrane
তবে রবির কেরিয়ারের মোড় ঘুরিয়ে দেয় ‘হ‍্যারি পটার’ সিরিজ। প্রথম থেকে শেষ ছবি পর্যন্ত ‘রুবিয়াস হ‍্যাগ্রিড’ হয়ে গোটা বিশ্বের দর্শকদের মন জয় করেছিলেন। হ‍্যারি, রন, হারমায়োনির মতো আধা দানব হ‍্যাগ্রিডকে প্রাণ ঢেলে ভালবেসেছিল পটার প্রেমীরা। নিষিদ্ধ জঙ্গলের পাশে তার ছোট্ট কুঁড়েঘর, ভীতু কুকুর ফ‍্যাং, অদ্ভূত সব পোষ‍্য আর মন উজাড় করা স্নেহ, ভালবাসা নিয়েই ছিল হ‍্যাগ্রিড।

অভিনেতার মৃত‍্যুর খবর প্রকাশ‍্যে আসা মাত্র ঝড় ওঠে নেটপাড়ায়। আসতে থাকে একের পর এক শোকবার্তা। হ‍্যাগ্রিডের ছবি, হ‍্যারি পটার ছবির বিভিন্ন দৃশ‍্য, রবি কলট্রেনের পুরনো সাক্ষাৎকার শেয়ার করে মনের কষ্ট উজাড় করে দিচ্ছেন পটার প্রেমীরা। হ‍্যাগ্রিড চলে যাওয়া মানে যে শৈশবের একটা বড় অংশ হারিয়ে যাওয়া।

শোকবার্তা দিয়েছেন ড‍্যানিয়েল র‍্যাডক্লিফ (হ‍্যারি), এমা ওয়াটসন (হারমায়োনি), টম ফেলটন (ড্রেকো ম‍্যালফয়), বনি রাইট (জিনি উয়িসলি), লেখিকা জে কে রাওলিংরা। হ‍্যাগ্রিডকে ছাড়া হগওয়ার্টস অসম্পূর্ণ। রবি কলট্রেন ঠিকই বলেছিলেন, আরো ৫০ বছর পর তিনি হয়তো থাকবেন না ঠিকই, কিন্তু হ‍্যাগ্রিড থেকে যাবে সবার হৃদয়ে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর