সুপ্রিম কোর্টে পিছল রায়দান, ইডি হেফাজতেই মানিক! বুকে ব্যথা নিয়ে গেলেন হাসপাতালে

বাংলাহান্ট ডেস্ক : প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় (TET Scam) দুর্নীতির অভিযোগে গ্রেফতার হয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য (Manik Bhatterjee)। তারপর থেকেই একের পর এক দুর্নীতির অভিযোগ ক্রমেই সামনে আসছে মানিকের বিরুদ্ধে। বলা যায় দুর্নীতির জালে রীতিমতো জড়িয়ে পড়ছেন তিনি। এরই মধ্যে, ইডি হেফাজতে থাকাকালীন আবারও বুকে ব্যাথা অনুভব করলেন মানিক ভট্টাচার্য। তড়িঘড়ি জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে আসা হয় তাকে। জানা যাচ্ছে, হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসা হয়েছে তাঁকে।

এদিন হাসপাতালে গাড়ি থেকে নামার সনয় তাঁকে ঘিরে ধরেন সাংবাদিকরা। বার বারই সাংবাদিকরা তাকে প্রশ্ন করেন ‘মানিকবাবু আপনি কি অসুস্থ? মানিকদা আপনি কি অসুস্থ?’ তবে সেই প্রশ্নের কোনও উত্তর দেননি তিনি। বরং হেঁটে হেঁটে হাসপাতালের ভেতর চলে যান তৃণমূল বিধায়ক। এদিন তাকে কার্যত বিধ্বস্তই দেখাচ্ছিল বলে জানা যায়।

সংশোধনাগার সূত্রে খবর রবিবারই তিনি তদন্তকারীদের জানান, শরীরটা ভালো লাগছে না তাঁর। তখন তাকে একবার হাসপাতালে নিয়ে আসা হয়। এদিন আরও একবার মানিক ভট্টাচার্যকে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে আসা হল। বিশেষ সূত্রে জানা যাচ্ছে, হেফাজতে থাকাকালীন মাঝেমধ্যে বুকে ব্যথার কথা বলছেন মানিক। তাই আর কোনও ঝুঁকি নিতে চাইছে না ইডি।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গত সপ্তাহে ইডির হাতে গ্রেফতার হয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya)। আগেই তিনি সুপ্রিম কোর্টের রক্ষাকবচের জন্য আবেদন জানান। তবে মানিক ভট্টাচার্যর গ্রেফতারির পর তাতে হস্তক্ষেপ করেনি শীর্ষ আদালত। তিনি ইডি হেফাজতেই রয়েছেন। পর্ষদের প্রাক্তন সভাপতি আরেক কেন্দ্রীয় সংস্থা সিবিআইয়ের (CBI) বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন, রাজনৈতিক উদ্দেশে তাঁকে হেনস্তা করা হচ্ছে। সুপ্রিম কোর্ট গত ৩০ সেপ্টেম্বর আড়াই ঘণ্টা শুনানি শেষে এই মামলায় রায়দান স্থগিত রাখে। আজ, সোমবার তার রায় দেওয়ার কথা ছিল।

কিন্তু এদিনও পিছিয়ে গেল রায়দান। সিবিআই-এর পক্ষ থেকে সলিসিটর জেনারেল (SG) তুষার মেহতা এদিন বিচারপতি অনিরুদ্ধ বসুর নেতৃত্বাধীন বেঞ্চের কাছে আরও একদিন সময় চান। বিচারপতিরা সেই আবেদন মঞ্জুরও করেন। মঙ্গলবার আবারও হবে শুনানি। তবে ওইদিনই রায়দান হবে কি না, তা স্পষ্ট নয়।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর