ফের যকের ধনের হদিশ, এবার উল্টোডাঙায় আমির ঘনিষ্ঠর বাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা

বাংলাহান্ট ডেস্ক : আবারও বিপুল পরিমাণ টাকা উদ্ধার শহর কলকাতায় (Kolkata)। বুধবার গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খানের এক ঘনিষ্ঠের উল্টোডাঙার (Ultodanga) বাড়ি থেকে নগদ প্রায় দেড় কোটি টাকা মিলেছে বলে জানায় ইডি (ED)। এর আগে গত সেপ্টেম্বর মাসে আমিরের গার্ডেনরিচের বাড়িতে খাটের তলা থেকে প্রায় ১৭ কোটি টাকা উদ্ধার করে ইডি। তারপর এ দিন আমির-ঘনিষ্ঠ ব্যবসায়ী উমেশ আগরওয়ালের উল্টোডাঙার বাড়িতে তল্লাশি চালান ইডি-র তদন্তকারী আধিকারিকরা।

ইডি সূত্রে জানা যাচ্ছে, বুধবারের তল্লাশি অভিযানে উদ্ধার হয় প্রায় দেড় কোটি টাকা। টাকা গোনার জন্য আনা হয় মেশিনও। ইডির তদন্তকারী দল দাবি করে, বুধবার গভীর রাত পর্যন্ত তল্লাশি অভিযান চলেছে। সম্ভাবনা রয়েছে আরও টাকা উদ্ধার হওয়ার। মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে আর্থিক প্রতারণায় অভিযুক্ত আমিরের গার্ডেনরিচের বাড়ি থেকে প্রায় ১৭ কোটি টাকা উদ্ধারের পরই তিনি গা ঢাকা দেন। পালিয়ে যান উত্তর প্রদেশ। পরে আমিরকে সে রাজ্যের গাজিয়াবাদ থেকে তাকে গ্রেফতার করে কলকাতা পুলিস।

   

বুধবার সকাল থেকে আমিরের ঘনিষ্ঠ কয়েক জন ব্যবসায়ীর বিরুদ্ধে যাদবপুর, পার্ক স্ট্রিট ও উল্টোডাঙায় তল্লাশি অভিযান চালানো হয়। অ্যাপ প্রতারণা মামলায় ইতিমধ্যে আমিরের বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় ২০০ কোটি টাকার হদিস মিলেছে বলে কলকাতা পুলিস সূত্রে জানা যাচ্ছে।

কলকাতা পুলিস আমিরের ঘনিষ্ঠ ব্যবসায়ীদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ় করে দিয়েছে যাতে তারা কোনও ভাবেই লেনদেন না করতে পারে। তবে উমেশের‌ এখনও হদিশ মেলেনি। তাঁর ফ্ল্যাটেও হানা দেন আধিকারিকরা। সেখান থেকেই উদ্ধার হয় হই বিপুল পরিমাণ নগদ টাকার।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর