বিজেপির সঙ্গে আঁতাত না থাকলে রাজ্যসভার উপসভাপতি পদ ছেড়ে দেখান! নীতিশকে চ্যালেঞ্জ পিকের

বাংলাহান্ট ডেস্ক : বিহারে (Bihar) রাজনৈতিক টালমাটাল পরিস্থিতি চলছেই। মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের (Nitish Kumar) সঙ্গে তাঁর বনিবনা হচ্ছে না একদমই। দীর্ঘদিন ধরেই রাজনৈতিক তরজা চলছে ভোট কৌঁশলী প্রশান্ত কিশোরের (Prashanta Kishor)। প্রশান্ত কিশোরের অভিযোগ, নীতিশ কুমার সামনে বিজেপির সঙ্গে কোন সম্পর্ক নেই বললেও আড়ালে কিন্তু তিনি যোগসূত্র ঠিকই রেখে দিয়েছেন। আর এখান থেকেই শুরু হয় তীব্র বিতর্কের।

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার(Nitish Kumar) প্রশান্ত কিশোরের অভিযোগের জবাব দিয়ে বলেন, ‘প্রশান্ত কিশোরের বয়সটা কম তো, তাই জনপ্রিয়তা পাওয়ার জন্য এভাবে বলে যাচ্ছেন তিনি।’ আর এই মন্তব্যের প্রেক্ষিতেই এবার পালটা চ্যালেঞ্জ করে বসলেন প্রশান্ত কিশোর। তিনি নীতিশ কুমারকে চ্যালেঞ্জ করে বলেন, ‘যদি নীতিশ কুমার বিজেপির সঙ্গে কোন সম্পর্ক নাই রাখেন, তাহলে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান জেডিইউ নেতা হরিবংশকে যেন পদত্যাগ করতে বলা হয়?’

এর আগেও প্রশান্ত কিশোর অভিযোগ তুলেছেন, যেহেতু নীতিশ কুমারকে উপরাষ্ট্রপতি পদে নিয়োগ করা হয়নি, তাই তিনি বিজেপির সঙ্গ ছেড়েছেন। পরিস্থিতি যেদিকে তাতে প্রশান্ত কিশোর এবং নীতিশ কুমারের বাদ বিতর্ক আপাতত বন্ধ হওয়া সম্ভব নয়। প্রশান্ত কিশোরের চ্যালেঞ্জের পরিপ্রেক্ষিতে অবশ্য এখনো পর্যন্ত নিতীশ কুমারের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তবে নীতিশকে এই প্রথম চ্যালেঞ্জ দিলেন পিকে এমনটা কিন্তু মোটেই নয়। নতুন সরকার গঠন পরই নীতিশ কুমার প্রতিশ্রুতি দেন, আগামী দু-এক বছরে তাঁর সরকার বিহারে ১০ লক্ষ কর্মসংস্থান প্রস্তুত করবে। তাতেই পাল্টা চ্যালেঞ্জ দেন প্রশান্ত কিশোর। তিনি বলেন, যদি নতুন নীতিশ সরকার এই প্রতিশ্রুতি রক্ষা করতে পারে, তা হলে তিনি জন সুরজ অভিযান নামে তাঁর রাজনৈতিক প্রচার মঞ্চ ছেড়ে বেরিয়ে আসবেন, সমর্থনের হাত বাড়িয়ে দেবেন নীতিশ কুমারের দিকে।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর