ট্রেনের মধ্যেই নামাজ! বিজেপি নেতার অভিযোগের ভিত্তিতে তদন্তে নামবে রেল

বাংলা হান্ট ডেস্কঃ উত্তরপ্রদেশে (Uttar Pradesh) ফের একবার মাথাচাড়া দিয়ে উঠলো নমাজ (Namaz) বিতর্ক। লাউডস্পিকারে আজান বাজানো নিয়ে অতীতে সরগরম হয়ে ওঠে রাজ্য রাজনীতি আর এবার ট্রেনের ভেতর নমাজ পড়াকে কেন্দ্র করে বাঁধল উত্তেজনা। এমনকি নমাজ পড়াকে কেন্দ্র করে ক্ষুব্ধ বিজেপি (Bharatiya Janata Party) নেতা ইতিমধ্যেই রেলের কাছে অভিযোগ পর্যন্ত দায়ের করেছেন।

ঘটনার কেন্দ্রস্থল উত্তরপ্রদেশের খদ্দা স্টেশন। এ সংক্রান্ত একটি ভিডিও বর্তমানে ক্রমাগত ভাইরাল হয়ে চলেছে, যেখানে উক্ত স্টেশনে দাঁড়িয়ে থাকা সত্যাগ্রহ এক্সপ্রেসে একটি ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। ট্রেনের ভিতর চারজন মুসলিম ব্যক্তিকে নমাজ পড়তে দেখা যায় আর এই ঘটনায় ক্ষুব্ধ বিজেপি নেতা দীপলাল ভারতী সম্পূর্ণ ঘটনার ভিডিও করার পাশাপাশি রেলের নিকট একটি অভিযোগ পর্যন্ত দায়ের করেন।

   

দীপলাল ভারতী দাবি করেন, ট্রেনের স্লিপার কোচের মধ্যে চারজন ব্যক্তি মিলে নমাজ পড়তে শুরু করে। এতে অন্যান্য যাত্রীদের অসুবিধা সৃষ্টি হয়। এছাড়াও বিজেপি নেতার অভিযোগ, নমাজ পড়ার সময় দুজন ব্যক্তি যাতায়াতের সমস্ত পথ আটকে রাখে। পাবলিক প্লেসে এরকমভাবে পথ আটকে রাখা অনুচিত বলে দাবি করেন তিনি।

একইসঙ্গে এ সংক্রান্ত একটি ভিডিও তোলার পাশাপাশি ভারতীয় রেলের নিকট ওই চার ব্যক্তির বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার আবেদন করেন বিজেপি নেতা।

যোগী রাজ্যে নমাজ বিতর্ক অবশ্য এই প্রথম নয়। এর আগেও লাউড স্পিকারে আজান বাজানো নিয়ে একের পর এক বিতর্কের সৃষ্টি হয়। পরবর্তীতে এই মামলায় হস্তক্ষেপ করতে দেখা যায় আদিত্যনাথ সরকারকে। এছাড়াও কিছুদিন আগেই একটি শপিংমলে নমাজ পড়া নিয়ে শোরগোল ছড়িয়ে পড়ে গোটা এলাকায় আর এবার সত্যাগ্রহ এক্সপ্রেসে ঘটলো একই ঘটনা! যদিও এই ঘটনায় এখনো পর্যন্ত রেলের তরফ থেকে কোনরকম পদক্ষেপ নিতে দেখা যায়নি বলেই খবর।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর