T-20 বিশ্বকাপ ২০২২-এর দ্বিতীয় শতরান, একা কুম্ভ হয়ে নিউজিল্যান্ডকে টানলেন গ্লেন ফিলিপস

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি বিশ্বকাপে দর্শকরা এখনো অবধি একটি মাত্র শতরান দেখেছিল। এবার সেই সংখ্যাটা বাড়লো। গতকাল বৃষ্টির কারণে মেলবোর্নে দুটি ম্যাচ বাতিল হওয়ার পর আজ সিডনিতে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড। দুই দলই এখনও অবধি টুর্নামেন্টে একটি ম্যাচ জিতেছিল।

আজ টসে জিতে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু তার সেই সিদ্ধান্ত যে কতটা বড় ভুল ছিল সেটা হাতে ধরে প্রমাণ করে দেন শ্রীলঙ্কান বোলাররা। পাওয়ার প্লেতে মাত্র ২৫ রান করতে দিয়ে নিউজিল্যান্ডের তিনটি উইকেট তুলে দেন শ্রীলঙ্কান বোলাররা।

এখান থেকে কার্যত একার হাতে নিউজিল্যান্ডকে লড়াই করার মত জায়গায় পৌঁছে দিলেন গ্লেন ফিলিপস। এই কিউয়ি মিডল অর্ডার ব্যাটারের দাপটে ১৬৭ রান বোর্ডে তুলেছে নিউজিল্যান্ড। আর একজন ব্যাটারও তাকে সঙ্গ দিতে পারেননি। টুর্নামেন্টের দ্বিতীয় শতরানটি করে নিউজিল্যান্ডের মানরক্ষা করেছেন তিনি।

আজ নিউজিল্যান্ডের ১৬৭ রানের মধ্যে ১০৪ রানই এসেছে তার ব্যাট থেকে। ৬৪ বলে এই রান করেছেন তিনি। মেরেছেন ১০টি চার ও ৪টি ছক্কা। নিউজিল্যান্ড জিতবে কিনা তা জানা নেই কিন্তু এই ইনিংসটি যে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনো অবধি সেরা ইনিংস তাতেও কোন সন্দেহ নেই।

আজ দুর্দান্ত বোলিং করেছিলেন শ্রীলঙ্কান বোলাররা। কিন্তু কেউই ফিলিপসকে থামানোর অস্ত্র খুঁজে পাননি। আরে রান তারা করতে নেমে ইতিমধ্যেই টিম সাউদির দুর্দান্ত প্রথম ওভারে কোনও রান না করেই ফর্মে থাকা ওপেনার পাথুম নিশাঙ্কাকে হারিয়ে ফেলেছে দ্বীপরাষ্ট্রের দলটি।


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর