চুরি করা হয়েছে গল্প! বলিউডের টি সিরিজের বিরুদ্ধে বিষ্ফোরক অভিযোগ অগ্নিদেব-সুদীপা পুত্র আকাশের

বাংলাহান্ট ডেস্ক: মাসের শুরুতেই টলিউডে শোরগোল। সিনেমার গল্প গিয়েছে চুরি। অভিযোগ বলিউডের দিকে। অভিযোগকারী অগ্নিদেব চট্টোপাধ‍্যায় (Agnidev Chatterjee) এবং সুদীপা চট্টোপাধ‍্যায়ের (Sudipa Chatterjee) ছেলে পরিচালক প্রযোজক আকাশ চট্টোপাধ‍্যায় (Akash Chatterjee)। সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত ‘মিস্টার মাম্মি’ ছবির ট্রেলার দেখে গল্প চুরির অভিযোগ এনেছেন আকাশ।

টলিউডের পরিচালক তথা প্রযোজকদের মধ‍্যে একজন আকাশ। রিতেশ দেশমুখ এবং জেনেলিয়া ডিসুজা অভিনীত ‘মিস্টার মাম্মি’ ছবির গল্পের ভাবনাটা নাকি আগে তাঁর মাথাতেই এসেছিল। ছবির গল্প অনুযায়ী, প্রকৃতির নিয়ম বিরুদ্ধ ভাবে রিতেশের চরিত্রটি হঠাৎ অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। শাদ আলি পরিচালিত ছবিটির প্রযোজক টি সিরিজ।

Akash chatterjee 1

কিন্তু আকাশের দাবি, একটি হলিউড ছবি থেকে অনুপ্রাণিত হয়ে ২০১৯ সালেই এই ভাবনার উপরে একটি চিত্রনাট‍্য লিখে সেটি টি সিরিজকে পাঠিয়েছিলেন তিনি। বলিউডি প্রযোজনা সংস্থার পছন্দও হয়েছিল গল্পটা। ছবির নাম রাখা হয়েছিল ‘ভিকি পেট সে’। ছবির নায়ক হিসাবে ভাবা হয়েছিল আয়ুষ্মান খুরানাকে।

সংবাদ মাধ‍্যমকে আকাশ জানান, গত বছর যখন মিস্টার মাম্মি ছবির ঘোষনা হয়, তখন তাঁর আইনজীবী বলেছিলেন বিষয় ভাবনা বদলানো হতে পারে। পাশাপাশি টি সিরিজের মতো বড় একটি প্রযোজনা সংস্থার বিরুদ্ধে যাওয়া সহজ নয় বলেই তখন কোনো পদক্ষেপ নেননি আকাশ। কিন্তু ট্রেলার প্রকাশ‍্যে আসতেই তিনি নিশ্চিত হন যে এটা তাঁরই গল্প।

সোশ‍্যাল মিডিয়াতে গোটা বিষয়টি জানিয়ে পোস্ট করেছেন আকাশ। জানিয়েছেন বাবা অগ্নিদেব চট্টোপাধ‍্যায়কেও। তিনি পরামর্শ দিয়েছেন, আগে আইনজীবীর সঙ্গে আলোচনা করে তারপর এগোতে। আকাশ বলেন, তাঁর টাকা চাই না। যেটা প্রাপ‍্য, নিজের নামটা ছবিতে দেখতে পেলেই তিনি খুশি হবেন। সঙ্গে তিনি এও জানিয়েছেন, টি সিরিজকে সম্ভবত আইনি চিঠি পাঠাতে পারেন তাঁরা।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর