‘অকর্মণ্য পুলিস, ভেঙে পড়েছে আইন শৃঙ্খলা’, প্রতিবাদ জলের ট্যাঙ্কে উঠে বিক্ষোভ BJP বিধায়কের

বাংলাহান্ট ডেস্ক : রাজস্থানে (Rajasthan) ভেঙে পড়েছে আইন শৃঙ্খলা। তাই গহলৌত (Ashok Gehlot) সরকারের বিরুদ্ধে জানাতে হবে প্রতিবাদ। আর সেই প্রতিবাদেরই এমন এক পদ্ধতি গ্রহণ করল বিজেপি, যা দেখে চোখ কপালে উঠে যাওয়া স্বাভাবিক। রাজস্থানের কেশরায়পাঠনের বিজেপি বিধায়ক চন্দ্রকান্তা মেঘওয়াল গতকাল রবিবার রাজ্যের আইন শৃঙ্খলার ভগ্নদশার প্রতিবাদে কাপরেন কার্বে এলাকায় একটি জলের ট্যাঙ্কের উপর উঠে পরেন। তিনি একা নন। তাঁর সঙ্গে ওঠে বিজেপির আরও একাধিক নেতা। ওই জলের ট্যাঙ্কের উপর থেকে তাঁরা গহলৌত সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন।

এদিন বিজেপি বিধায়ক বলেন, ‘এই এলাকায় দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে চুরি, ডাকাতি, লুটপাটের মতো অপরাধমূলক কর্মকাণ্ড। বিগত ১৫ দিনে কাপরেন এলাকায় ১৫টি ডাকাতির ঘটনা ঘটেছে। এই ঘটনাগুলিতে প্রায় ২৫-৩০ লক্ষ টাকা লুট হয়েছে।’ বিধায়কের দাবি পুলিস অপরাধীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করছে না। জানা যাচ্ছে, চন্দ্রকান্তা মেঘওয়াল এলাকার আইন শৃঙ্খলা ফিরিয়ে আনতে গেরুয়া শিবিরের সমস্ত কর্মীসমর্থকদের পুলিসকে সমস্ত রকম সহায়তার নির্দেশ দিয়েছেন।

এরই সঙ্গে পুলিসকে ৭ দিন সময় বেঁধে দিয়েছিলেন। এই সময়ের মধ্যে অপরাধীদের পাকড়াও করতে হতো পুলিসকে। কিন্ত ব্যর্থ হয় পুলিস। তাই প্রতিবাদে রবিবার জলের ট্যাঙ্কের উপর উঠে পুলিস ও গহলৌত সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন। আরও জানা যাচ্ছে, বিজেপি কর্মীরা পুলিসের নিষ্ক্রিয়তার প্রতিবাদে কারপেন থানাও ঘেরাও করে। তবে পরে বিরাট পুলিস বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

বিধায়ক চন্দ্রকান্তা মেঘওয়াল, বিজেপির জেলা সভাপতি ছিতর লাল রাণা সহ আরও একাধিক নেতা এই অভিযানে অংশ নেন। প্রায় ১০ ঘন্টা যাবৎ ওই ট্যাঙ্কের উপর উঠে তাঁরা বিক্ষোভ দেখাতে থাকেন। ধীরে আরও একাধিক বিজেপি নেতা এসে এই প্রতিবাদ কর্মসূচীতে যোগ দেন। তাঁদের দাবি পুলিসকে আরও সচেতন হতে হবে। সমস্ত অপরাধীকে গ্রেফতার করতে হবে। এমনকি, অসচেতন পুলিসকর্মীদের নির্বাসন দেওয়ার কথাও বলা হয় প্রতিবার সভা থেকে।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর