সেমিফাইনালের আগে দলের পেসারদের সুস্থ রাখতে বিমানযাত্রায় বড় ত্যাগ স্বীকার করলেন কোহলি, রোহিতরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দল গুলির একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে দীর্ঘ বিমান যাত্রা। যেহেতু গোটা মহাদেশ জুড়ে বিশ্বকাপটি আয়োজিত হয়েছে তাই প্রতিটি ম্যাচের শেষে দলগুলিকে ঘরোয়া বিমান ধরে নিজেদের পরবর্তী ম্যাচের ভেন্যুগুলিতে পৌঁছতে হচ্ছে। প্রত্যেকটি ক্ষেত্রেই দলগুলিকে ৩-৪ ঘন্টার যাত্রা করতে হচ্ছে যা টানা খেলার মাঝে হওয়ায় যাত্রাগুলিকে আরো ক্লান্তিকর করে তুলছে।

এই ঘরোয়া বিমান যাত্রায় গোটা ভারতীয় দল বা বাকি সবকটি দলের জন্য মোট চারটি বিজনেস ক্লাসের সিট বরাদ্দ থাকে। এই চারটি বিজনেস ক্লাসের সেট সাধারণত দলের অধিনায়ক দলের প্রধান কোচ এবং দলের সিনিয়র মেম্বারদের জন্য নির্দিষ্ট করা থাকে। কিন্তু এবার ভারতীয় দলে একটি ব্যতিক্রমী ঘটনা দেখতে পাওয়া গিয়েছে।

   

সকলেই জানেন একটি ক্রিকেট মাঠের সবচেয়ে বেশি পরিশ্রম হয়ে থাকে ফাস্ট বোলারদের। তাদের নিজেদের কাজটি করতেই সবচেয়ে বেশি ঘাম ঝড়াতে হয়। ভারতীয় দল এই মুহূর্তে চার পেসার নিয়ে খেলছে। এই চারজন হলেন ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং মহম্মদ শামি এবং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। খুব স্বাভাবিকভাবেই এই ক্রিকেটারদের পরিশ্রম হচ্ছে দলের বাকি সদস্যদের চেয়ে বেশি।

shami bhuvi 1

তাই দলের সিনিয়র বিরাট কোহলি অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড় নিজেদের মধ্যে আলোচনা করে ঠিক করেছেন যে তারা চলতি বিশ্বকাপে তাদের জন্য বরাদ্দ বিজনেস ক্লাসের সিট গুলি এই চার ক্রিকেটারকে ছেড়ে দেবেন। বিজনেস ক্লাসে একজন মানুষ অনেক আরামে হাত পা ছাড়িয়ে বসতে পারে যা এইমুহূর্তে সবচেয়ে বেশি প্রয়োজন দলের পেসারদের।

তাই খবর প্রকাশ্যে এসেছে যে মেলবোর্নে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলে অ্যাডিলেটে উড়ে আসার সময় রোহিত শর্মারা নিজেদের সেই সিটগুলি ভুবনেশ্বর কুমারদের ছেড়ে দিয়েছেন। তবে এরপর অ্যাডিলেটে অনুশীলনের সময় চোট পেয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। সত্যি কটুক্তি গুরুতর সেই নিয়ে এখনো কোনো রিপোর্ট বিসিসিআইয়ের তরফ থেকে প্রকাশ করা হয়নি। কিন্তু রোহিতকে অনুশীলনের মাঝপথ থেকে বেরিয়ে যেতে দেখা গেছে এই চোটের কারণে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর