আজ মাঠে নামার আগে মানসিকভাবেই হেরে গিয়েছেন রোহিত! আগেই শুনিয়ে রাখলেন অজুহাত  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ দ্বিতীয় সেমিফাইনালে অ্যাডিলেডে হাইভোল্টেজ ম্যাচে একে অপরের মুখোমুখি হতে চলেছে ভারত ও ইংল্যান্ড। গতকাল সিডনির মাটিতে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছে পাকিস্তান। মেলবোর্নে তাদের মুখোমুখি হতে চাইলে আজ জিততেই হবে ভারতীয় দলকে। কিন্তু তার আগে নেতিবাচক মন্তব্য শোনা গেল রোহিত শর্মার গলায়।

দশ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে একে অপরের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও ভারত। রোহিত শর্মা এই ম্যাচের গুরুত্ব মেনে নিয়েছেন। কিন্তু সঙ্গে এটাও বলেছেন এই একটা ম্যাচের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এটা সিদ্ধান্ত নেওয়া যাবে না যে তারা কেমন ক্রিকেটার। নক আউট খেলা দেখে কোন দলের যোগ্যতা বিচার করা উচিত না এমনটাই মন্তব্য করেছেন রোহিত শর্মা।

ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়ে ভারতীয় অধিনায়ক মন্তব্য করেছেন, “তিনি বলেছেন আমি জানি আজকে একটা গুরুত্বপূর্ণ ম্যাচ। আমি বুঝতে পারছি এই ম্যাচটার গুরুত্ব কতটা কিন্তু সকলকে বুঝতে হবে যে একটি নক আউট ম্যাচ একবারই খেলার সুযোগ পাওয়া যায়। সেই একটা সুযোগ এই আপনাকে ভালো পারফরম্যান্স করে দেখাতে হয়।”

Rohit reflects

এরপর তিনি আরও যোগ করেছেন, “আমরা সবাই গোটা বছর ধরে অসাধারন ক্রিকেট খেলেছি। আপনাদের দলে এমন অনেক ক্রিকেটার রয়েছেন যারা দীর্ঘদিন ধরে ভালো পারফরম্যান্স করে আসছেন। আজকের একটা ম্যাচের ওপর ভিত্তি করে তাদের অপুর কোন একটা নির্দিষ্ট ট্যাগ লাগিয়ে দেওয়া উচিত হবে না। একটা ম্যাচ কখনোই একটা ক্রিকেটারের সম্পূর্ণ কেরিয়ারের পরিচায়ক হয়ে উঠতে পারে না।”

অনেকেই মনে করছেন যে পাকিস্তানের টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে পড়ার মুহূর্তে পৌঁছে যাওয়া এবং সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে একের পর এক ম্যাচে ফাইনালে পৌঁছানো কিছুটা চাপ বাড়িয়েছে রোহিত শর্মাদের ওপর। সেই জন্যই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে নিজেদের যদি কোনক্রমে খারাপ পারফরমেন্স হয় তাই আগে থেকেই অজুহাত দিয়ে রাখছেন তারা।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর