“ও এখনও দলে রয়েছে কেন!”, সেমিফাইনালের আগে এই ভারতীয় ক্রিকেটারকে নিয়ে ক্ষোভ সুনীল গাভাস্কারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আর কিছু সময় পরেই অ্যাডিলেডে ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল খেলতে নামবে ভারতীয় দল। গতকাল পাকিস্তান নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে ফাইনালে পৌঁছানোর পর ভারতীয় দলের ওপর ভালো পারফরম্যান্স করার চাপ আরও বেড়েছে। ইংল্যান্ডের মতো ব্যাটিং এবং বোলিং গভীরতা সম্পন্ন দলের বিরুদ্ধে নিজেদের সেরা ক্রিকেটার খেলতে না পারলে জয় আসবেনা এমনটা এক প্রকার নিশ্চিত।

রোহিত শর্মা ম্যাচ শুরুর আগে যা বলেছেন সেই নিয়েও অনেকে অসন্তুষ্ট। তার মতে আজকের ম্যাচ খুব গুরুত্বপূর্ণ হলেও এই একটা ম্যাচের পারফরম্যান্সের ওপর নির্ভর করে ক্রিকেটারদের যোগ্যতার মাপকাঠি নির্ধারণ করা উচিত নয়। তার মতে তারা গোটা বছরটা দুর্দান্ত ক্রিকেট খেলেছে এবং এই একটা মেয়ের যদি তারা হেরেও যান তাহলেও ক্রিকেটারদের যোগ্যতার ঘাটতি নিয়ে প্রশ্ন তোলা কারণ উচিত না।

অধিনায়ক যেখানে এমন নেতিবাচক মন্তব্য করছেন সেখানে ম্যাচ কি করে জেতা সম্ভব হবে সেই নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। তার মধ্যেই ভারতীয় দলের এক ক্রিকেটারের একাদশে থাকা নিয়ে নিজের খুব অগ্ড়ে দিয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। বর্তমানে ধারাভাষ্যের কাজের সঙ্গে যুক্ত থাকা গাভাস্কার, অক্ষর প্যাটেল কোন যুক্তিতে দলে রয়েছে সেই নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন।

Team India Win

তার মতে একজন অলরাউন্ডার হিসেবে দলে থাকতে গেলে তাকে ভালো পারফরম্যান্স করতে হবে অন্তত কোনও একটি বিভাগে। কিন্তু অক্ষর ব্যাটাতে ধারাবাহিকভাবে রানও করছেন না আবার বল হাতে তাকে ৪ ওভার বোলিংও করানো যাচ্ছে না। তাই সনূর গাভাস্কারের মতে অক্ষর প্যাটেলকে ছেঁটে ফেলে যদি ভারতীয় দল একজন অতিরিক্ত ব্যাটার নিয়ে খেলে তাহলে ভারতের ইংল্যান্ডের বিরুদ্ধে সুবিধা হবে।

সুনীল গাভাস্কারের মতে এই হাই ভোল্টেজ ম্যাচে রিশভ পন্থ এবং দিনেশ কার্তিক, ২ ক্রিকেটারেরই জায়গা পাওয়া উচিত। এতে ভারতীয় ব্যাটিং এর গভীরতা অনেকটাই বাড়বে। সূর্যকুমার যাদব চার নম্বরে ব্যাটিং করতে নামার পর পন্থ পাঁচ নম্বরে, হার্দিক ৬ নম্বরে এবং কার্তিক ৭ নম্বরে ব্যাড করতে নামলে ভারতীয় দলের অনেকটাই সুবিধা হবে বলে মনে করেন গাভাস্কার।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর