টসে জিতে ভারতকে ব্যাটিং করতে পাঠালো ইংল্যান্ড! ৩১ রান করলেই বিশ্বরেকর্ড কোহলির মুঠিতে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি বিশ্বকাপে ভারতের সবচেয়ে ফর্মে থাকা ক্রিকেটারের নাম বিরাট কোহলি। প্রায় প্রতি ম্যাচেই তিনি ধারাবাহিকভাবে রান করছেন। তাই সেমিফাইনালে নামার আগে ভারতীয় সমর্থকদের অনেকটা আশা রয়েছে বিরাট কোহলিকে কেন্দ্র করে। যদিও চলতি বছরে ইংল্যান্ড শহরে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে একেবারেই নিজের পরিচিত ছন্দে দেখা যায়নি বিরাটকে। সেই বিরাট আর আজকের এই বিরাটের মধ্যে অনেক তফাৎ রয়েছে।

এর আগে অ্যাডিলেডে বিরাট কোহলি মোট দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। দুটি ম্যাচেই অর্ধশতরানের গণ্ডি অতিক্রম করতে পেরেছেন কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৬ সালে এই মাঠেই অপরাজিত ৯০ রানের একটি অসাধারণ ইনিংস খেলেছিলেন বিরাট। এরপর বাংলাদেশের বিরুদ্ধে কিছুদিন আগেই ৬৪ প্রাণের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন তিনি। আজ ইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের মুখোমুখি হতে গেলে ফাইনালে বিরাট কোহলির ব্যাট থেকে রান আসা অত্যন্ত প্রয়োজনীয়।

বিরাট কোহলি আজ একটি বড় মাইলফলকের সামনেও দাঁড়িয়ে রয়েছেন। আর মাত্র ৭০ রান করতে পারলেই তিনি একজন ভারতীয় ক্রিকেটার হিসেবে আইসিসি আয়োজিত টুর্নামেন্টগুলিতে সর্বোচ্চ ভারতীয় রান সংগ্রাহক হয়ে যাবেন। টপকে যাবেন সচিন টেন্ডুলকারকে। সেই সঙ্গে বিরাট যদি আজ ৩১ রান করতে পারেন তাহলে গোটা বিশ্বে ইংল্যান্ডের বিরুদ্ধে সর্বাধিক টি-টোয়েন্টি রান সংগ্রাহক হয়ে যাবেন তিনি।

ইতিমধ্যে ইংল্যান্ড টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে। অ্যাডিলেড ওভালে আজ পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কোনো দলই টস জিতে ম্যাচ জেতেনি। এর অর্থ হল প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের সামনে চ্যালেঞ্জিং স্কোর খাড়া করতে হবে ভারতীয় দলকে। চলতি টুর্নামেন্টে অ্যাডিলেডের মাঠ সব সময় ব্যাটিং বাধ্য হয়ে এসছে। তাই ভারতকে তৈরি থাকতে হবে যে কোন পরিস্থিতির জন্য।

জিম্বাবোয়ের বিরুদ্ধে মামা একাদশটি কি অপরিবর্তিত রেখেছেন রোহিত শর্মা। দীনেশ কার্তিক বা যুজবেন্দ্র চাহালের সুযোগ হয়নি। এক রক্ষকের কাজ করবেন রিশভ পন্থই। চোটের জন্য ইংল্যান্ডের দলে নেই পেসার মার্ক উড ও বাঁ-হাতি তারকা ব্যাটার ডেভিড মালান। তাদের জায়গায় এসেছেন ফিলিপ সল্ট ও ক্রিস জর্ডান।


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর