হাওয়ার শ্যামপুরে জালে ধরা পড়ল দৈত্যাকার ভেটকি! ওজন আর দাম শুনলে চমকে যাবেন আপনিও

বাংলাহান্ট ডেস্ক : দীঘা মোহনায় মাঝেমধ্যেই দৈত্যাকৃতির মাছ ধরা পড়ে জেলেদের জালে। তবে, এবার বিশাল আকারের ভেটকি মাছ ধরা দিল হাওড়ার শ্যামপুরে। হাওড়ায় এই ধরনের মাছ ধরা পড়াকে কেন্দ্র করে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে। মৎস্যজীবী দুলালবাবুর জালে রূপনারায়ণে এই বিশাল পরিমাণ ভেটকি মাছটি ধরা পড়ে।

জানা গিয়েছে, এই ভেটকি মাছটির ওজন ১১ কেজি ৭০০ গ্রাম। মাছ ধরার পর মৎস্যজীবী বিশাল আকার ভেটকি মাছটিকে নিয়ে আসেন শ্যামপুরের সন্ধ্যাময়ী মৎস্য আড়তে। সাত সকালে এই মাছটি বাজারে আসার পর রীতিমতো চারদিকে হইচই শুরু হয়ে যায়। মৎস্যজীবীরা তাদের জীবিকার জন্য অধিকাংশ সময় নদীর বা সমুদ্রে কাটান।

মৎস্যজীবী দুলাল বাবু গত ১০ থেকে ১২ বছর শ্যামপুরে রূপনারায়ণ নদীতে মাছ ধরছেন। অন্যান্য দিনের মতো মৎস্য স্বীকার করতে তিনি গতকালও পাড়ি জমান রূপনারায়ণ নদীতে। গতকাল দুলাল বাবুর জালে রূপনারায়ণ নদীতে এসে ধরা দেয় এই বিশাল আকারের ভেটকি মাছটি। শ্যামপুর পাইকারি মাছ বাজারে এক পাইকারি মাছ বিক্রেতা গোটা মাছটি ৬০০ টাকা প্রতি কেজি হিসাবে কিনে নেন।

Vetki howrah

জানা গেছে, এই মাছটি খুচরো বাজারে আরও বেশি টাকা দরে বিক্রি করা হবে। প্রসঙ্গত, ওই একই বাজারে মাস ছয়েক আগে একটি পুকুরে ধরা ভেটকি মাছ আসে। সেই মাছটির ওজন ছিল প্রায় ১০ কেজি। ৬ মাস পর ফের এই বিশাল আকারের একটি ভেটকি মাছ বাজারে আসায় স্বভাবতই খুব খুশি ব্যবসায়ীরা।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর