ভারতের লজ্জাজনক হারের পর খোঁচা মারতে ছাড়লেন না পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: একসময় প্রতিযোগিতা থেকে বেরিয়ে যাওয়ার মতন অবস্থা হয়েছিল তাদের। ভারত এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে পরপর দুটি ম্যাচ হেরে সুপার টুয়েলভ পর্যায়ে থেকে ছিটকে যাওয়ার মতন অবস্থায় পৌঁছেছিল পাকিস্তান। কিন্তু তারপর আচমকাই তাদের ঘুরে দাঁড়ানো এবং পরপর তিনটি ম্যাচ জেতা সেইসঙ্গে ভাগ্যের সহায়তাও পাওয়া। তারপর গতকাল নিউজিল্যান্ডকে দাপট দেখিয়ে হারিয়ে তারা ফাইনাল পৌঁছে গিয়েছে।

অপরদিকে ভারতীয় দল টুর্নামেন্ট শুরু করেছিল দুর্দান্তভাবে। পাকিস্তানের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্যাচে জয়ের পর দুর্বল নেদারল্যান্ডসকে একটি দুর্বল দলের মতোই হারিয়েছিল ভারতীয় দল। তারপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারতে হলেও পরপর বাংলাদেশ এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে জয় পেয়ে গ্রুপে থেকে সেমিফাইনালে পৌঁছেছিল তারা। কিন্তু আজ ইংল্যান্ডের বিরুদ্ধে লজ্জাজনক ভাবে ১০ উইকেটে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হলো তাদের।
buttler team india lost
এইমুহূর্তে পাকিস্তান এবং কিছু কিছু ক্ষেত্রে বাংলাদেশ সমর্থকদের ব্যঙ্গ সহ্য করতে হচ্ছে ভারতীয় দলকে। ভারতীয় দলকে ব্যঙ্গ করার সেই লিস্টে নাম লিখেছেন স্বয়ং পাকিস্তান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে ভারতের কাটা ঘায়ে নুনের ছিটে দিয়েছেন পাক প্রধানমন্ত্রী।
গতকাল নিজের দেশের জয়ের পর বাবর আজমদের শুভেচ্ছা জানিয়েছিলেন তিনি। আজ ভারতকে সরাসরি কিছু না বললেও তিনি নিজের টুইটে বলেছেন, “তাহলে আগামী রবিবার মুখোমুখি হতে চলেছে ‘১৫২/০’ এবং ‘১৭০/০’। ” যারা জানেন তাদের বুঝতে একেবারেই অসুবিধা হবে না যে খোঁচাটি কাদের বিরুদ্ধে।
গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলকে প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে লজ্জার হাড়ের শিকার হতে হয়েছিল। এবার ভারতীয় দলের করা ১৫১ রান বিনা উইকেট হারিয়েই চেজ করে দিয়েছিলেন পাক ওপেনার বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান। আজও ঘটনাটা একই রকম ঘটেছে। ভারতের করা ১৬৮ রানের জবাবে কোন উইকেট না হারিয়েই ১৭০ রান তুলেছেন ইংল্যান্ড ওপেনার জস বাটলার এবং আলেক্স হেইলস। সবচেয়ে আফসোসের ব্যাপার হলো যতদিন না ভারত কোনও টি-টোয়েন্টি প্রতিযোগিতায় মুখোমুখি হয়ে পাকিস্তানকে বড় ব্যবধানে হারাতে পারছে ততদিন এই সব খোঁচা সহ্য করে যেতে হবে ভারতীয় দলকে।

 

   
Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর