অ্যাকাউন্টে ঢুকেছিল ৫০ লক্ষ টাকা! কেষ্ট-সুকন্যার পঞ্চম লটারির হদিশ পেল CBI

বাংলা হান্ট ডেস্কঃ লটারি (Lottery) কাণ্ডে ফের একবার চাঞ্চল্যকর তথ্য এলো প্রকাশ্যে। অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) এবং তাঁর কন্যার নামে আরও একটি লটারির খোঁজ পেল তদন্তকারী সংস্থা। সিবিআই (CBI) সূত্রে খবর, ইতিমধ্যে তৃণমূল (Trinamool Congress) নেতা এবং তাঁর মেয়ের নামে পঞ্চাশ লক্ষ টাকার লটারির খোঁজ পেয়েছে তারা। এই নিয়ে পঞ্চম লটারির সন্ধান ঘিরে উঠে গিয়েছে একাধিক প্রশ্ন চিহ্ন। সিবিআইয়ের দাবি, কালো টাকাকে সাদা করার জন্য এই লটারিকে ব্যবহার করা হয়ে চলেছিল, যা ঘিরে ইতিমধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা বাংলায়।

উল্লেখ্য, সম্প্রতি গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হন অনুব্রত মণ্ডল। তৃণমূল নেতার নামে ইতিমধ্যেই একের পর এক চাঞ্চল্যকর অভিযোগ উঠে এসেছে সিবিআইয়ের হাতে। এর মাঝেই সম্প্রতি লটারি কাণ্ড ঘিরে শোরগোল ছড়িয়ে পড়ে সর্বত্র।

এ বছরের শুরুতে লটারি টিকিট কেটে অনুব্রত মণ্ডলের কোটি টাকা প্রাপ্তি নজরে আসে সিবিআইয়ের। পরবর্তীতে তদন্তে নেমে আরও তিনটি লটারির খোঁজ পায় তারা। এক্ষেত্রে ২০১৯ সালে একটি লটারি টিকিটের পুরস্কার বাবদ ১০ লক্ষ টাকা পান অনুব্রত। পরবর্তীতে আরও দুটি লটারি টিকিটে যথাক্রমে ২৫ লক্ষ এবং ২৬ লক্ষ টাকা জয়লাভ করেন সুকন্যা মণ্ডল। শুধু তাই নয়, এবার আরও একটি লটারির খোঁজ পেল সিবিআই।

সূত্রের খবর, ২০২০ সালে ওই লটারিতে ৫০ লক্ষ টাকা পান সুকন্যা। ফলে স্বাভাবিকভাবেই সিবিআইয়ের মনে প্রশ্ন জেগেছে, পরপর এতগুলি লটারি টিকিট কিভাবে জিতে চলেছিলেন তৃণমূল নেতা এবং তাঁর মেয়ে? এক্ষেত্রে তাদের দাবি, কালো টাকাকে সাদা করার জন্যই এই সকল লটারিগুলিকে ব্যবহার করতেন অনুব্রত।

উল্লেখ্য, এ বছরের শুরুর দিকে একটি ছবি ক্রমাগত ভাইরাল হতে থাকে সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা যায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল লটারিতে এক কোটি টাকা জয় লাভ করেছেন। এক্ষেত্রে তৃণমূল নেতার তরফ থেকে পাল্টা সাফাই দেওয়া হলেও গরু পাচার মামলায় গ্রেফতারির পর থেকে অস্বস্তি বহুগুণে বেড়েছে অনুব্রতর।

এক্ষেত্রে গত কয়েকদিনে লটারি কাণ্ডে উঠেপড়ে লেগেছে সিবিআই। অনুব্রত ইস্যুতে সম্প্রতি বাপি গঙ্গোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল সিবিআই। উল্লেখ্য, যে লটারি দোকান থেকে টিকিট কেটে কোটিপতি হয়েছিলেন অনুব্রত মণ্ডল, সেই দোকানেরই মালিক বাপি গঙ্গোপাধ্যায়।

jpg 20221104 133235 0000

পাশাপাশি বাপিকে আরও কয়েক দফায় জিজ্ঞাসাবাদের পাশাপাশি বোলপুরের ওই লটারির দোকানে পৌঁছে যায় সিবিআই অফিসাররা। এরপরই অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদ আর এবার অনুব্রত কন্যার নামে একের পর এক লটারির টাকা উদ্ধার, সব মিলিয়ে অ্যাকশনে সিবিআই।


Avatar
Sayan Das

সম্পর্কিত খবর