রাষ্ট্রপতিকে কটাক্ষ! উত্তাল বাংলা, অখিল গিরির পদত্যাগ ও গ্রেফতার চেয়ে পথে নামল বিজেপি, দায়ের হল FIR

বাংলাহান্ট ডেস্ক : রাষ্ট্রপতির রূপ নিয়ে প্রকাশ্য সভায় মন্তব্য করার অভিযোগে অবিলম্বে রাজ্যের কারা দফতরের মন্ত্রী অখিল গিরির (Akhil Giri) পদত্যাগ দাবি করেছে বঙ্গ বিজেপি। শুক্রবার নন্দীগ্রামে (Nandigram) অখিলের ওই মন্তব্যের পর শনিবার সকাল থেকেই পথে নেমেছে বিজেপি (BJP)। ইতিমধ্যেই কলকাতার রাস্তায় শুরু হয়েছে ব্যাপক বিক্ষোভ মিছিল। শুধু কলকাতা নয়, একাধিক জেলাতেও রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধীরা। নন্দীগ্রামে বিজেপির তরফে একটি এফআইআর করা হয়েছে অখিল গিরির বিরুদ্ধে।

শনিবার সেন্ট্রাল অ্যাভিনিউ-তে বঙ্গ বিজেপির পক্ষ থেকে বিক্ষোভ মিছিল করা হয়। বিজেপি নেতা-কর্মীরা অখিল গিরির কুশপুতুল হাতে পথে নামেন। তাঁদের দাবি, রাষ্ট্রপতিকে কুরুচিকর মন্তব্য করেছেন মন্ত্রী অখিল গিরি। তাই অবিলম্বে তাঁকে মন্ত্রীপদ থেকে বহিষ্কার করা উচিত, বিধায়ক পদও খারিজ করে দেওয়া উচিত। বিজেপি নেতাদের দাবি, দল থেকে বহিষ্কার করার পাশাপাশি এফআইআর করে গ্রেফতার করা উচিত অখিল গিরিকে। এতে দেশের সম্মান নষ্ট হয়েছে বলেও উল্লেখ করেছে গেরুয়া শিবির।

অপরদিকে, নন্দীগ্রামেও অখিল গিরির মন্তব্যের প্রতিবাদে শুরু হয়েথে বিক্ষোভ। নন্দীগ্রামের তেখালিতে বিজেপি আগুন জ্বালিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে বলে জানা যাচ্ছে। মূলত উপজাতি মোর্চার পক্ষ থেকেই বিক্ষোভ দেখানো হচ্ছে। এরই সঙ্গে জানা যাচ্ছে, নন্দীগ্রাম থানায় মন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে এফআইআর করেছেন বিজেপি নেতারা।

এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বও। কেন্দ্রীয় আদিবাসী উন্নয়ন মন্ত্রী অর্জুন মুণ্ডার দাবি, অখিল গিরি যে ভাবে কথা বলেছেন, তা থেকে বোঝা যাচ্ছে, তৃণমূল সরকার ও মন্ত্রীদের মহিলাদের প্রতি কোনও সম্মান নেই, আদিবাসী সমাজের প্রতি কোনও সম্মান নেই।

আর এক কেন্দ্রীয় নেতা গৌরব ভাটিয়া রাজ্যের মন্ত্রীর মন্তব্যে প্রতিবাদ জানিয়েছেন। শুধু বিজেপি নয়, কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীও এই ঘটনার তীব্র নিন্দা জানান। তিনি বলেন, রাষ্ট্রপতিকে অপমান করা হলে অবশ্যই তাক প্রতিবাদ করব। সরকারের পরিবর্তনেরও দাবি করেছেন তিনি।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর