বিশ্বকাপে লজ্জাজনক পারফরম্যান্সের জের! কোহলি, রোহিত, দ্রাবিড়ের কাছে জবাবদিহি চাইলো BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ২০২১ সালের হতাশার পর টি-টোয়েন্টি ফরম্যাটে দলকে গড়ে তোলার জন্য কম চেষ্টা করেনি বিসিসিআই। গত ১ বছরে ভারতীয় দল যতগুলি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে, এর আগে কোনও ক্যালেন্ডার বর্ষে এতগুলি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে দেখা যায়নি ভারতীয় ক্রিকেট দলকে। পরিবর্তন হয়েছিল অধিনায়ক ও কোচের। নির্দিষ্ট কিছু ক্রিকেটারকেই গোটা বছর এই ফরম্যাটে খেলার সুযোগ দেওয়া হয়েছিল যাতে তারা গোটা বছরে এই ফরম্যাটের জন্য প্রস্তুত হয়ে উঠতে পারেন।

কিন্তু তা সত্ত্বেও হতাশ করেছে ভারতীয় দল। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নিজেদের গ্রূপের বিজয়ী হলেও তারা ইংল্যান্ডের বাঁধা টপকাতে পারেনি। টসে হেরে সেমিফাইনালে তারা প্রথমে ব্যাট করতে নেমে ওপেনারদের ব্যর্থতায় ১৬৮ রানের বেশি রান স্কোরবোর্ডে তুলতে পারেনি। জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের স্কুল স্তরে নামিয়ে ৪ ওভার বাকি থাকতেই কোনও উইকেট না খুঁইয়ে ইংল্যান্ডকে ম্যাচ জিতিয়ে দিয়েছিলেন তাদের দুই ওপেনার, অধিনায়ক জস বাটলার এবং অ্যালেক্স হেইলস।

সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী এই লজ্জার হারের পর ভারতীয় দলকে নিয়ে চূড়ান্ত অসন্তুষ্ট বিসিসিআই। বিরক্তি সহকারে তারা একটি রিভিউ মিটিং আয়োজন করেছে। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের বিশ্রী পারফরম্যান্স নিয়ে সেই বৈঠকে পর্যালোচনা করা হবে বলে এখনও অবধি জানতে পারা গিয়েছে।

Rohit Dravid

সেই রিভিউ মিটিংয়ে অংশ নেবেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা, ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং প্রাক্তন ভারতীয় অধিনায়ক ও এই বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করা বিরাট কোহলি। সেই মিটিংয়ে উপস্থিত থাকার কথা বোর্ড সভাপতি রজার বিনি এবং বোর্ড সচিব জয় শাহ-রও।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্মকর্তা জানিয়েছেন, “হ্যাঁ, আমরা ওদের সবাইকে একটি বৈঠকের জন্য আহ্বান জানিয়েছি। যা হয়েছে অস্ট্রেলিয়ার মাটিতে, তারপরে নিঃসন্দেহে ভারতীয় দলে বেশ কিছু পরিবর্তন প্রয়োজন। তবে আমরা কোনও সিদ্ধান্তই চাপিয়ে দিতে চাইছি না কারোর ওপর। রোহিত, বিরাট আর দ্রাবিড়ের কথা শোনা হবে, তারপরেই চূড়ান্ত সিদ্ধান্তগুলি নেওয়া হবে।”


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর