BJP -র মিছিলে চলল নির্বিচারে বোমা গুলি! অভিযুক্ত TMC, উত্তপ্ত পূর্ব মেদিনীপুর

বাংলাহান্ট ডেস্ক : আরও একবার অগ্নিগর্ভ পূর্ব মেদিনীপুর (Purba Medinipur)। এবার ভগবানপুরে (Bhaganabpur) বিজেপির মিছিলে উপর ছোড়া হল বোমা, গুলি। অভিযোগ, বিজেপির (BJP) মিছিলে এই গুলি এবং বোমা নিয়ে হামলা চালিয়েছে শাসক দলের লোকজন। তবে সেই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল (TMC) শিবির। রবিবারের এই ঘটনা ঘিরে মারাত্মক উত্তেজনা ছড়ায় গোটা এলাকা জুড়ে। ঘটনাস্থলে পৌঁছয় ভূপতিনগর থানার বিরাট পুলিসবাহিনী। যদিও সন্ধ্যা পর্যন্ত এই ঘটনায় থানায় লিখিত অভিযোগের কোনও খবর নেই।

ঘটনাটি ঘটে ভগবানপুর-২ ব্লক। সেখানেই এদিন বিজেপির একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করে। নন্দীগ্রামের গোকুলনগরের করপল্লি থেকে রাজ্যের কারামন্ত্রী অখিল গিরির রাষ্ট্রপতিকে নিয়ে মন্তব্যের প্রতিবাদেই এই মিছিল করে গেরুয়া শিবির। অভিযোগ উঠছে, সেই মিছিলেই বোমাবাজি ও গুলি চালানো হয়। এই ঘটনাকে কেন্দ্র করে রবিবার বিকালে উত্তপ্ত হয়ে ওঠে ভগবানপুর-২ ব্লকের বরোজ গ্রামপঞ্চায়েতের বিজয়নগর। এই ঘটনার পরই পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বিজেপি নেতা ও কর্মীসমর্থকরা।

বিজেপির তরফ থেকে অভিযোগের আঙুল তোলা হয় শাসকদলের দিকে। তাদের দাবি, শান্তিপূর্ণ মিছিল চলছিল। সেখানে বন্দুক, বোমা নিয়ে হামলা চালানো হয়। বিজেপিকে রুখতেি এসব করছে শাসকদলের লোকজন।  যদিও এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করছে তৃণমূল শিবির।

এ প্রসঙ্গে ভগবানপুরের বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি বলেন, ‘তৃণমূলের গুন্ডারা বোমা বন্দুক নিয়ে খেলে, আজ পুলিসের সামনে এসব করল। রাত হলেই ওদের বোমা, বন্দুক আর মদের প্যাকেট নিয়ে ঘোরাফেরা। কিন্তু এসব করে আমাদের আটকানো যাবে না। চোর, ডাকাতদের দিন শেষ। ওদের যাওয়ার সময় হয়ে এসেছে।’

অন্যদিকে ভগবানপুর -২ ব্লকের বরোজ অঞ্চল তৃণমূল সভাপতি মিহির ভৌমিকের জানান, ‘আমরা বোমাবাজি করিনি। ওরাই বোমা ফাটাতে ফাটাতে এগোচ্ছিল পুলিসের সামনে। আজ আমাদের বরোজ অঞ্চলের তৃণমূলের বুথ সম্মেলন ছিল। অন্যদিকে রাসমেলাও চলছে। আগে থেকেঔ আগাম পুলিসের অনুমতি নেওয়া ছিল। এরমধ্যে বিজেপির লোকজন বিভিন্ন মামলায় অভিযুক্তদের নিয়ে এদিন বেরোয়। এলাকায় ওরাই বোমাবাজির সংস্কৃতি তৈরি করছে। আজ আগ্নেয়াস্ত্র নিয়ে প্রকাশ্যে মিছিল করেছে। বোমা ফাটাচ্ছিল। শুধু তাই নয়, গোটা দক্ষিণ বিজয়নগরেও আতঙ্কের পরিবেশ তৈরি করতেই এসব করছে ওরা।’


Avatar
Sudipto

সম্পর্কিত খবর