SSC-তে মোট কতজনের ‘ভুয়ো’ নিয়োগ হয়েছে? CBI-কে প্রশ্ন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় শোরগোল পড়ে গিয়েছে গোটা বাংলায়। প্রতিদিন একের পর এক চাঞ্চল্যকর তথ্য ঘিরে অস্বস্তিতে শাসক দল। সম্প্রতি, এই সকল দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) তরফ থেকে তদন্তের দায়ভার দেওয়া হয় সিবিআইকে (CBI) আর এবার তদন্তকারী সংস্থার কাছে ‘ভুয়ো’ নিয়োগ প্রসঙ্গে বিস্তারিত জানতে চাইলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)।

সাম্প্রতিক সময়ে প্রাথমিক টেট থেকে শুরু করে এসএসসি, গ্রুপ সি, গ্রুপ ডি সহ অন্যান্য একাধিক নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় তোলপাড় বঙ্গ রাজনীতি। পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্য, সুবীরেশ ভট্টাচার্য হেফাজতে। তৃণমূল কংগ্রেস নেতা মন্ত্রী এবং শিক্ষা আধিকারিকদের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক তথ্য সামনে এসে চলেছে। এই সকল মামলায় শুনানি চলার সময় এদিন অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআইয়ের কাছে প্রশ্ন করেন, “স্কুল সার্ভিস কমিশনে মোট কতজন ভুয়ো নিয়োগ হয়েছে?”

উল্লেখ্য, এদিন নিয়োগ সংক্রান্ত দুর্নীতি কাণ্ডে একটি মামলার শুনানি চলছিল কলকাতা হাইকোর্টে। এক্ষেত্রে সিবিআইয়ের তরফ থেকে OMR শিটে কারচুপির তথ্য পেশ করা হয় আদালতে। তদন্তকারী সংস্থার দাবি অনুযায়ী, নিয়োগ দুর্নীতি মামলায় মোট ৮১৬৩ টি কারচুপির ঘটনা ঘটেছে।

সিবিআইয়ের এই দাবির মাঝে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রশ্ন করেন, “মোট যতগুলি কারচুপি হয়েছে, তার মধ্যে ভুয়ো নিয়োগ হয়েছে কতজন?” তবে এক্ষেত্রে অভিজিৎবাবুর প্রশ্নের জবাবে সিবিআইয়ের তরফ থেকে কিছু জানানো হয়নি বলে খবর।

Recruitment Scam

উল্লেখ্য, এক্ষেত্রে নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় ওএমআর শিট কারচুপির মাধ্যমে টাকার বিনিময়ে বহু প্রার্থীদের বেআইনিভাবে নিয়োগ দেওয়া হয়েছিল বলে অভিযোগ সিবিআইয়ের। এই ঘটনায় ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে সর্বত্র আর এর মাঝে ভুয়ো নিয়োগ সংক্রান্ত প্রশ্ন করার পাশাপাশি আগামীকাল সিবিআইয়ের সিটের প্রধানকে আদালতে তলব করলেন বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। এক্ষেত্রে নিয়োগ মামলায় তদন্ত কতদূর এগিয়েছে, সেই বিষয়ে জানতেই তাঁকে তলব করা হয়েছে বলে খবর।


Avatar
Sayan Das

সম্পর্কিত খবর