‘কাঁটা ঘায়ে নুন ছেঁটাবেন না!’ মহম্মদ শামিকে বার্তা দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রম

বাংলা হান্ট নিউজ ডেস্ক: দুদিন আগে যখন টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড পাকিস্তানকে হারিয়ে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিজেদের দ্বিতীয় নিজেদের দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় নিশ্চিত করেছিল, তখন প্রাক্তন কিংবদন্তি পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতার নিজের দুঃখের কথা জানিয়ে একটি টুইট করেছিলেন যেখানে তিনি একটি হৃদয় ভঙ্গকারী ইমোজি ব্যবহার করেছিলেন।

তার পাল্টা দিয়েছিলেন ভারতের বর্তমান পেসার মহম্মদ শামি। শোয়েব আখতারের ওই দুইটির উত্তরে বলেন, “হ্যালো ভাই, একেই বলে কর্মফল।” শোয়েব আক্তার এবং ভারতের বর্তমান পেসার মহম্মদ শামির দ্বন্দ্বের চেহারাটা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ক্রিকেটপ্রেমীরা দুই ভাগে বিভক্ত হয়ে দুই তারকার পাশে দাঁড়ান।

এবার এই গোটা বিষয়টি নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক এবং প্রখ্যাত বাঁ-হাতি পেসার ওয়াসিম আক্রম। তিনি শামির টুইটটি নিয়ে যে খুব একটা সন্তুষ্ট নন, সেটা সরাসরি বুঝিয়ে দিয়েছেন নিজের বক্তব্যের মধ্যে দিয়ে। তিনি জানিয়ে দিয়েছেন ভারত এবং পাকিস্তানের প্রত্যেক দায়িত্বশীল নাগরিকের এই জাতীয় মন্তব্যে নিজেকে জড়ানো উচিত না।

তিনি একটি সাক্ষাৎকার এই ব্যাপারে বলেছেন, “একজন প্রাক্তন ক্রিকেটার হিসেবে বা বর্তমান ক্রিকেটার হিসেবে, আমাদের কাজটা হল ভারত এবং পাকিস্তানকে আরো কাছাকাছি নিয়ে আসা। আমাদের বক্তব্যগুলি সব সময় ইতিবাচক হওয়া উচিত। আমাদের সবসময় নিরপেক্ষ থাকতে হবে। ভারতীয়রা তাদের দেশ সম্পর্কে দেশাত্মবোধক মানসিকতা পোষণ করেন যা নিয়ে আমার কোন সন্দেহ নেই। আমরাও আমাদের দেশকে নিয়ে আবেগি। তো কাটা ঘায়ে নুনের ছিটা দেওয়ার মতন মন্তব্য গুলি করার দরকার আছে বলে আমার মনে হয় না।”

প্রসঙ্গত সেই ফাইনাল ম্যাচে ইংল্যান্ডের দুর্দান্ত বোলিংয়ের সামনে পাকিস্তানের ব্যাটিং অসহায় আত্মসমর্পণ করে এবং মাত্র ১৩৭ রান তুলতে পেরেছিল ২০ ওভারে। রাত তাড়া করতে নামার পর পাকিস্তানের বোলাররাও যথেষ্ট সমস্যায় ফেলেছিল এই ইংল্যান্ডকে। কিন্তু ম্যাচের শেষ থেকে পাকিস্তানের গুরুত্বপূর্ণ পেসার শাহিন আফ্রিদি চোটের কারণে মাঠের বাইরে চলে যান এবং ম্যাচ থেকে হারিয়ে যায় পাকিস্তান।


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর