ভগবান কি ফেসবুক করেন? পরোক্ষে ঐন্দ্রিলা শর্মাকে নিয়ে খোঁচা! ঋত্বিকের পোস্ট নিয়ে শুরু বিতর্ক

বাংলাহান্ট ডেস্ক: দু সপ্তাহেরও বেশি হয়ে গিয়েছে হাসপাতালে লড়াই চালাচ্ছেন ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)। তাঁর দ্রুত সুস্থতা কামনায় সমানে প্রার্থনা করে চলেছেন অগণিত ভক্ত, শুভাকাঙ্খীরা। ঐন্দ্রিলার মা নিজের মেয়ের জন‍্য আর্জি জানিয়েছেন, নিজের নিজের আরাধ‍্যের কাছে প্রার্থনা করতে। এমনকি সব‍্যসাচী চৌধুরীও আবেদন করেছেন, ঐন্দ্রিলার জন‍্য অন্তর থেকে প্রার্থনা করতে। অনেকেই সোশ‍্যাল মিডিয়ায় ঈশ্বরের কাছে প্রার্থনা করে পোস্ট করছেন।

এর মধ‍্যেই অভিনেতা ঋত্বিক চক্রবর্তীর Ritwick Chakraborty) একটি পোস্ট উসকে দিল বিতর্ক। একটি সরল প্রশ্ন করেছেন তিনি, ‘অনেককেই দেখি নানা কারণে  ফেসবুকে প্রার্থনা করেন।  কিন্তু যার কাছে প্রার্থনা করা হয় তিনি ফেসবুক করেন তো’ এই পোস্ট দেখেই ভ্রু কুঁচকেছেন নেটিজেনদের একাংশ‌। অনেকের অভিযোগ, নাম না করে ঐন্দ্রিলা শর্মার বিষয়টি নিয়ে কটাক্ষ করেছেন ঋত্বিক।

   

Mr Ritwick Chakrabarty at the trailer launch of Borunbabu Bondhu 3 rotated
ঐন্দ্রিলার জন‍্য আমজনতা থেকে সেলিব্রিটিরা সকলেই সোশ‍্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন। প্রার্থনা করেছেন, কামনা করেছেন তাঁর দ্রুত সুস্থতার। ঋত্বিকের পোস্ট কি সেই দিকেই ইঙ্গিত করে খোঁচা দিল? বিতর্ক শুরু হতেই অভিনেতার পালটা সমালোচনা করেছেন কয়েকজন।

একজন চাঁচাছোলা ভাষায় লিখেছেন, ‘যাব্বাবা
প্রার্থনা ফেসবুক এ করা হয় না।। প্রার্থনা করছি সেটা জানানো হয় মাত্র। পুরো ইন্ডাস্ট্রি যখন না ভেবে, একটি বিশেষ মানুষের জন্য প্রার্থনা করছে, তখন কিছু কিছু বিষয় প্রশ্নাতীত থাকাই ভালো।’ আরেকজন লিখেছেন, ‘এই দিনটা আপনার জীবনে যেন না আসে  যার জন্য আপনাকে মানুষের কাছে এসে প্রার্থনা চাইতে হয়। শুভ বুদ্ধির উদয় হোক’।

Ritwick

একজন স্পষ্টই লিখেছেন, ‘সব্যসাচী চৌধুরী ফেসবুকের মাধ্যমে আবেদন করেছেন, বহু মানুষ তাতে সাড়াও দিয়েছেন, আশাকরি সব্যসাচী সেটা দেখেছেন। এত মানুষের সম্মিলিত প্রার্থনা, আবেগ, ভালোবাসা যদি তাঁকে সামান্যতম মনের জোর দেয় অসুবিধা কোথায়। আপনি একজন প্রতিভাবান অভিনেতা, মস্তিস্ক দিয়ে অভিনয়টা করেন, এমন আলটপকা মন্তব্য কে যদি ‘ সারকাজম ‘ বলেও ধরে নিই, তাহলে সেটা করার জন্য এটা কি উপযুক্ত সময়…!’

আবার কেউ কেউ কটাক্ষ করেছেন, চোর ডাকাত ধর্ষণ মিথ‍্যেবাদীরা যদি ছদ্মবেশে ফেসবুকেই ঘুরতে পারে, তবে তিনি নন কেন? আবার কারোর কটাক্ষ, জন্মদিনেও তাহলে প্রার্থনা করা যাবে না বা শুভেচ্ছা জানানো যাবে না। নতুন ছবি মুক্তির আগেও তো প্রার্থনাই করেন যাতে দর্শকদের ভাল লাগে। ঋত্বিকের মতো শুভবুদ্ধি সম্পন্ন একজন মানুষের কাছে এমন পোস্ট আশাতীত নয় বলে কটাক্ষ করেছেন অনেকেই। তবে পালটা কোনো উত্তর দেননি অভিনেতা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর