বাদ যায়নি এনামুলও, মোটা টাকার লটারি পান গরুপাচারে মূল অভিযুক্ত

বাংলাহান্ট ডেস্ক : সিবিআই (CBI)- এর হাতে চাঞ্চল্যকর তথ্য। এ বার লটারির হদিস মিলল গরুপাচার মামলার (Cow Smuggling Case) মূল অভিযুক্ত এনামুল হকের নামে। সিবিআই-এর বিশেষ সূত্রে জানা গিয়েছে, এনামুলের নামে ২০১৭ সালে জেতা একটি ৫০ লক্ষ টাকার লটারির হদিশ পাওয়া গেছে। গরু পাচার মামলার তদন্তে নেমে অভিযুক্ত এনামুলের নামে থাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি খতিয়ে দেখেন সিবিআই আধিকারিকরা। আর তখনই ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথিতে এই ৫০ লক্ষ টাকার লটারি জেতার তথ্য উঠে এসেছে বলে জানা যাচ্ছে।

সিবিআই মনে করছে, এনামুল এবং তাঁর পরিবারের সদস্যদের নামে আরও লটারির টিকিট থাকতে পারে। তাই এনামুলের পরিবারের সদস্যদের এবং তাঁর সঙ্গে যাঁরা কাজ করতেন, তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলিও খতিয়ে দেখা হচ্ছে বলে সিবিআই-এর বিশেষ সূত্রে জানা যাচ্ছে। সিবিআই আধিকারিকারা তদন্ত করে এনামুলের স্ত্রীর নামেও একটা লটারি টিকিটের হদিস পেয়েছেন বলে খবর। তবে তা এখনও তদন্তের পর্যায়েই রয়েছে বলে জানিয়েছে সিবিআই।

   

সিবিআই আধিকারিকরা সন্দেহ করেন, গরু পাচারের কালো টাকা সাদা করার উদ্দেশ্যেই লটারিকে মাধ্যম করে নেওয়া হয়। ঘটনাচক্রে, যাঁদের নাম গরু পাচার মামলায় জড়িয়েছে, তাঁদের নামেই এই লটারিগুলির খোঁজ মিলছে। যা কিন্তু একেবারেই কাকতালীয় নয় বলে মনে করছেন তদন্তকারী আধিকারিকরা।

গরু পাচার মামলার তদন্তে নেমে এখনও পর্যন্ত ৬টি লটারির টিকিটের হদিস পেলেন তদন্তকারী আধিকারিকরা। এর আগে ইডির হাতে গ্রেফতার হওয়া তৃণমূলের দাপুটে নেতা অনুব্রত মণ্ডলের নামে দু’টি এবং তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের নামে তিনটি লটারির হদিস পাওয়া যায়। এ বার লটারি যোগ পাওয়া গেল এনামুলের সঙ্গে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর