‘ট্রেনে নমাজ পড়া গেলে মন্ত্রোচ্চারণ কেন করা যাবে না?’, চলন্ত ট্রেনে নমাজ পড়ার বিরোধিতা করায় মার প্রাক্তন সেনাকর্মীকে

বাংলাহান্ট ডেস্ক : দিল্লি (Delhi) থেকে বিশাখাপত্তনম যাওয়ার স্বর্ণ জয়ন্তী এক্সপ্রেসে এক অবসর প্রাপ্ত সেনাকর্মীকে মারধরের ঘটনা সামনে এল। আহত সেনাকর্মী এই মুহুর্তে হাসপাতালে চিকিৎসাধীন। অভিযোগের তির ট্রেনের প্যান্ট্রিকার ম্যানেজার এবং তাঁর সহকর্মীদের বিরুদ্ধে। মধ্যপ্রদেশের (Madhyapradesh) জিআরপি (GRP) থানায় এই বিষয়ে অভিযোগ দায়ের করা হয়। গত রবিবার এই ঘটনাটি ঘটেছে বলে জানা যাচ্ছে।

সূত্র মারফত জানা যাচ্ছে, চলন্ত ট্রেনে মন্ত্র পড়ায় মারধরা করা হল প্রাক্তন সেনাকর্মী বিলাস নয়েককে। ট্রেনে রাস্তা ঘিরে নমাজ পড়ার প্রতিবাদ করেছিলেন তিনি। সংবাদমাধ্যমকে তিনি জানান, ‘রবিবার কিছু মানুষ ট্রেনের ভিতর যাতায়াতের জায়গায় নমাজ পড়তে বসে যান। পরপর ৩ বার তারা এই রকম করে। বাথরুম যাওয়ার জন্য যেতে চাইলে তারা আমাকে ফিরিয়ে দেয়।

   

https://twitter.com/iamdesinari/status/1594886852347322368?t=tAEq1oawD8fp8_ApZ8R-fQ&s=08

 

এরপরই প্রতিবাদ করার জন্য যখন তিনি মন্ত্র পড়তে শুরু করেন তখন নমাজ পড়া ব্যক্তিরা তাঁকে চলে যেতে বলে। এরই মধ্যে প্যান্ট্রিকার থেকে বেশ কিছু লোকজন চলে আসে এবং বিলাসবাবুর সঙ্গে ঝামেলা শুরু করে দেয়। তখন তিনি জানতে চান, ট্রেনের মধ্যে যদি নমাজ পড়া যায়, তাহলে মন্ত্র উচ্চারণ করা যাবে না কেন? এরপরই সবাই মিলে ওই প্রাক্তন সেনা কর্মীকে মারধর শুরু করে।

জানা যাচ্ছে, নিগৃহীত ব্যক্তি হজরত নিজামুদ্দিন স্টেশন থেকে বিশাখাপত্তনম যাচ্ছিলেন। ট্রেনের নম্বর ১২৮০৪। এই ট্রেনের স্লিপার ক্লাস এস-৪- এ বিলাসের সঙ্গে আরও বেশকিছু মুসলিম যাত্রীও ছিলেন। তাঁরা ৩ বার রাস্তা আটকে নমাজ পড়েছিলেন। যার বিরোধিতা করেন বিলাস। প্রতিবাদে তিনি মন্ত্র পড়তে শুরু করেন। তখনই প্যান্ট্রি ম্যানেজার সেখানে এসে উপস্থিত হন। নিজের সঙ্গীদের ঢেকে বিলাসবাবুকে মারধর করেন। ম্যানেজার হরবেশ শ্রীবাস্তবের উপর আইপিসি ২৯৪, ৩২২ এবং ৩৪ নম্বর ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর