মেসির সতীর্থকে ছাড়াই আজ উরুগুয়ের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে নামতে বাধ্য হচ্ছে রোনাল্ডোর পর্তুগাল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ঘানার বিরুদ্ধে জয় এসেছিল কোনওক্রমে। ব্রুনো ফার্নান্দেজের অসাধারণ পারফরম্যান্সে ভয় করে প্রথম ম্যাচে জয় দিয়েই শুরু করেছিল পর্তুগাল। কিন্তু ডিফেন্সের সমস্যা চিন্তা বাড়াচ্ছে পর্তুগাল সমর্থকদের। গত ম্যাচে যেভাবে নির্বিষ ঘানা পর্তুগাল ডিফেন্সকে কাঁপিয়ে দিয়ে গিয়েছিল, তারপর বড় দলগুলির বিরুদ্ধে কেমন পারফরম্যান্স তারা করবে সেই নিয়ে অত্যন্ত চিন্তায় পড়ে গিয়েছে সকলে।

এমন অবস্থাতেই আজ উরুগুয়ের বিরুদ্ধে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামছে পর্তুগাল। উরুগুয়ে নিয়ে দেশের শেষ ম্যাচে গ্রুপের এশিয়ান দল দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ড্র করেছিল। উরুগুয়ের কিছু ফুটবলারের গতি রীতিমতো বিপাকে ফেলতে পারে পর্তুগিজ দলকে।

   

এমন অবস্থায় ভারতীয় সময় রাত ১২ টা বেজে ৩০ মিনিটে মাঠে নামার আগে পর্তুগাল দলকে এটাও মাথায় রাখতে হবে যে তারা মেসির সতীর্থকে আজ পাচ্ছেন না। অর্থাৎ ক্লাব ফুটবলে মেসির সঙ্গে একই ক্লাবে খেলা ডিফেন্সিভ মিডফিল্ডার ড্যানিলো পেরেইরাকে মাঠে পাবে না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা কারণ তিনি বুকের পাঁজরে মারাত্মক আঘাত পেয়েছেন। শুধু আজকেই নয় পর্তুগালের পরের ম্যাচ দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধেও তাকে পাওয়া যাবে না।

ঘানার বিরুদ্ধে পর্তুগাল যে দুটি গোল খেয়েছিল, সেই দুক্ষেত্রেই বড় দোষ ছিল ড্যানিলোর। তাই অনেক সমর্থক এই ব্যাপারটাই কিছুটা আনন্দ পেয়েছেন। ড্যানিলো আসলে পুরোপুরি ডিফেন্ডারও নন। কিন্তু তাকে সেন্টার ব্যাক হিসেবে খেলাতে বাধ্য হচ্ছিলেন। পর্তুগিজ কোচ ফার্নান্দো স্যান্টোস। অনেকেই এইজন্য পর্তুগাল কোচকে কথা শোনালেও এর কারণও ছিল।

পর্তুগালের তারকার ডিফেন্ডার পেপে দীর্ঘদিন ধরেই ইনজুরিতে ভুগেছেন এবং বিশ্বকাপের ঠিক আগে সুস্থ হয়েছেন। কোনও ম্যাচে ৯০ মিনিট না খেলেই বিশ্বকাপে তাকে নামানোর ঝুঁকি নিতে চাননি পর্তুগিজ কোচ। সেইসঙ্গে অপর সেন্টার ব্যাক হিসেবে পর্তুগাল দলে রয়েছেন বেনফিকার আত্মনীয় সিলভার যিনি আগে কোনদিনও অপর নিয়মিত ডিফেন্ডার রুবেন ডিয়াসের সাথে খেলেনইনি। এমন অবস্থায় ড্যানিলো না থাকায় পেপেকে প্রথম একাদশে ফেরানোর ইঙ্গিত দিয়েছেন স্যান্টোস। তবে পর্তুগালকে আজকে ফ্রেডরিকো ভালভার্দেদের বিরুদ্ধে জিততে গেলে মূলত আক্রমণ ভাগের উপর নির্ভর করতে হবে। সেক্ষেত্রে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো গত ম্যাচের ব্যর্থতা কাটিয়ে আজকে জ্বলে উঠতে পারেন কিনা সেদিকেও নজর থাকবে সকলের।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর