সারারাত দেদার বোমাবাজি গড়িয়ায়! সকালে উদ্ধার ৩টি তাজা বোমা, আতঙ্কিত মানুষ

বাংলাহান্ট ডেস্ক : ব্যাপক বোমাবাজির ঘটনা সামনে এল গড়িয়ার (Garia) নবপল্লী এলাকায়। গভূর রাতে ঘটা এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো আতঙ্কিত এলাকার মানুষ। মঙ্গলবার সকালে রাস্তার উপর থেকে উদ্ধার হয়েছে ৩ টি তাজা বোমা। এই ঘটনা আরও বাড়িয়ে দিয়েছে আতঙ্ক।

আসন্ন পঞ্চায়েত নির্বাচন। তার আগেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে একের পর এক অশান্তির খবর সামনে আসছে। বোমাবাজির ঘটনাও ঘটছে দেদার। জানা গিয়েছে, সোমবার গভীর রাতে গড়িয়া স্টেশন সংলগ্ন ঢালুয়া নবপল্লী এলাকার বাসিন্দারা ভয়ংকর শব্দ পান। প্রথমে তাঁরা বিষয়টা বুঝতেই পারেননি। ভেবেছিলেন, ফুটবল বিশ্বকাপের ফলাফলের জন্য হয়ত বাজি ফাটানো হচ্ছে। কিন্ তুমঙ্গলবার সকালে স্পষ্ট হয় বিষয়টা। রাস্তার উপর থেকে উদ্ধার হয় তিনটি তাজা বোমা।

সঙ্গে সঙ্গে খবর চলে যায় নরেন্দ্রপুর থানায়। পুলিস ঘটনাস্থলে গিয়ে উদ্ধার করে বোমাগুলি। পুলিসের সামনে অভাব অভিযোগ তুলে ধরেন এলাকার মানুষজন। তাঁদের দাবি, গড়িয়া এলাকায় দুষ্কৃতীদের তাণ্ডব সারা বছর লেগেই থাকে। কিছুদিন আগেও খেয়াদার শান্তিপার্ক এলাকায় শিশুদের লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে। অবিলম্বে কড়া পদক্ষেপের দাবি জানান স্থানীয়রা।

কয়েক দিন আগেই উত্তর ২৪ পরগনার বাসুদেবপুর থানার কাউগাছি এলাকার একটি পরিত্যক্ত বাড়ির পাশ থেকে বেশ কয়েকটি তাজা বোমা উদ্ধার করা হয়। ওইদিনই ভাটপাড়া পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডে মোমিন পাড়া শীতলা মন্দির এলাকায় একটি বিয়ের অনুষ্ঠানে বক্স বাজানোকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক বোমাবাজি চলে। বোমার আঘাতে তিন থেকে চারজন আহত হন বলেও সূত্র জানা যায়। সম্প্রতি বীরভূম ও কেশপুর থেকেও উদ্ধার হয়েছে তাজা বোমা। সারা রাজ্যে বোমা ছড়িয়ে পড়েছে বলেই দাবি ওয়াকিবহাল মহলের।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর