বঙ্গোপসাগরে নিম্নচাপের জের! বাড়ছে বাংলার তাপমাত্রার পারদ, আবার কবে ফিরবে শীত শীত ভাব? জানাল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্ক : মঙ্গলবারের পরে বুধবারেও একই থাকল বাংলার আবহাওয়ার ধারা। বাড়ল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় তাপমাত্রা। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে প্রায় ৫ ডিগ্রি সেলসিয়াস বেশি। বঙ্গোপসাগর থেকে ধেয়ে আসা জলীয় বাষ্পের জেরেই এই তাপমাত্রা বৃদ্ধি বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। তবে আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, সপ্তাহ শেষের আগেই দক্ষিণবঙ্গে তাপমাত্রা বেশ কিছুটা কমতে পারে।

এক নজরে আজকের আবহাওয়া :

সর্বোচ্চ তাপমাত্রা : ৩০.২°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৩.৫° সেলসিয়াস
আর্দ্রতা : ৬৩%
বাতাস : ১০ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬৩%

আজকের আবহাওয়া : আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ও ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি। মঙ্গলবার এই তাপমাত্রা ছিল ১৯.৩ সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯০ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : মৌসম ভবন জানিয়েছে, শুক্রবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। কোথাও বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আগামী ৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

আগামী শুক্রবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়ারও সেভাবে কোনও পরিবর্তন হবে না। বৃহস্পতিবার থেকে তিন দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আগামীকালের আবহাওয়া : নিম্নচাপের জেরে ঊর্ধ্বমুখী বাংলার তাপমাত্রার পারদ। আগামী কয়েকদিন এরকম অবস্থা বজায় থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে আগামী সপ্তাহের শুরুতেই তাপমাত্রা কমবে বলে জানা যাচ্ছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর