যুব তৃণমূলের রাজ্য কমিটির তালিকায় ‘নেপোটিজম’! নেতা-মন্ত্রীদের ছেলেমেয়েরা স্থান পেলেও বাদ দেবাংশু, বিতর্ক

বাংলা হান্ট ডেস্কঃ ঘোষিত হলো রাজ্যের যুব তৃণমূলের (Trinamool Congress) নয়া কমিটি। এদিন কমিটিতে মোট ৪৭ জনকে স্থান দেওয়া হলেও উল্লেখযোগ্যভাবে বাদ গিয়েছেন দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya), যা নিয়ে ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে বঙ্গ রাজনীতিতে।

এদিন মোট ৪৭ জন বিশিষ্ট যুব তৃণমূল কংগ্রেসের কমিটি ঘোষণা করা হয়েছে। উক্ত কমিটিতে সভানেত্রী পদে রয়েছেন সায়নী ঘোষ। তবে এক্ষেত্রে কমিটিতে যেভাবে রাজ্যের তৃণমূল নেতা মন্ত্রীদের ছেলেমেয়েদের স্থান দেওয়া হয়েছে, তা নিয়ে প্রধানত বিতর্কের সৃষ্টি। তবে বর্তমান রাজ্য রাজনীতিতে দেবাংশু ভট্টাচার্য এক উল্লেখযোগ্য নাম হলেও তাঁকে কেন বাদ দেওয়া হল, সেই বিষয়ে এখনো পর্যন্ত কোনো সুস্পষ্ট ধারণা মেলেনি।

যুব তৃণমূলের কমিটিতে স্থান পেয়েছেন অতীন ঘোষের কন্যা প্রিয়দর্শিনী ঘোষ, সাধন পাণ্ডের মেয়ে শ্রেয়া পাণ্ডে, বসুন্ধরা গোস্বামী (ক্ষিতি গোস্বামীর মেয়ে)। এক্ষেত্রে আরও একাধিক তৃণমূল নেতা মন্ত্রীদের ছেলে মেয়েদের স্থান দেওয়া হয়েছে আর বর্তমানে সেই বিষয়টি নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

উল্লেখ্য, গত বছর বিধানসভা নির্বাচনের সময় থেকে দেবাংশু ভট্টাচার্যের নাম রাজ্য রাজনীতিতে উল্লেখযোগ্য হারে জনপ্রিয় হতে শুরু করেছে। ‘খেলা হবে’ গান এবং পরবর্তীতে বিরোধীদের একের পর এক আক্রমণ শানানোর মাধ্যমে খবরের শিরোনামে থাকেন দেবাংশু। জনপ্রিয় সেই নেতাকে বাদ দেওয়ায় সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে বিতর্কে ঝড় উঠতে শুরু করেছে। যদিও এ বিষয়ে এখনো পর্যন্ত তৃণমূল নেতার কোনো রকম প্রতিক্রিয়া মেলেনি।

এক্ষেত্রে দেবাংশু ভট্টাচার্যের ফেসবুক হ্যান্ডেল থেকে সম্প্রতি কালো ব্যাকগ্রাউন্ডের উপর স্মাইলি ছাড়াও অপর একটি পোস্ট করা হয়, যেখানে তিনি লেখেন, “তৃণমূল যুব কংগ্রেসের পদ থেকে লেফট করলাম।” পরবর্তীতে সেই পোস্টটি ডিলিট করে দেওয়া হলেও বর্তমানে বিতর্ক থামার কোন লক্ষণ নেই।

Untitled design 14 3

এক নজরে দেখে নেওয়া যাক, যুব তৃণমূল নতুন কমিটিতে স্থান পাওয়া কয়েকজন ব্যক্তিদের নাম
পূজা পাঁজা (মন্ত্রী শশী পাঁজার কন্যা)
সৌরভ ভট্টাচার্য (চন্দ্রিমা ভট্টাচার্যের ছেলে)
শুভঙ্কর সিং (শঙ্কর সিংয়ের ছেলে)
শক্তি প্রতাপ সিং (কৃষ্ণ প্রতাপ সিংয়ের ছেলে)
সায়ন দেব (শোভন দেবের ছেলে)

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর