আরও বাড়ল শহরের তাপমাত্রা! আশা জাগিয়েও বেপাত্তা শীত, কেমন যাবে সপ্তাহের শেষ ৩ দিন? ওয়েদার আপডেট

বাংলাহান্ট ডেস্ক : নভেম্বরের প্রথমদিকে শীতের আমেজ থাকলেও মাস শেষে উধাও নভেম্বরের শীত। গত তিন দিনে অনেকটাই বাড়ল রাতের তাপমাত্রা। এই প্রবণতা থাকবে আরও ২৪ ঘন্টা। মঙ্গলবার থেকে তিন দিনে রাতের তাপমাত্রা বাড়ল পাঁচ ডিগ্রি। বুধবার তাপমাত্রা ২১.৮ ডিগ্রি সেলসিয়াস।সপ্তাহের শেষে আবার কিছুটা পড়তে পারে শীত। অর্থাৎ পারদ পতনের ইঙ্গিত আবহাওয়া দফতরের। তবে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে জাঁকিয়ে শীত পড়তে চলেছে রাজ্যে। এমনই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ৩০.৬°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৩.৮° সেলসিয়াস
আর্দ্রতা : ৬৪%
বাতাস : ১১ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬২%

আজকের আবহাওয়া : কলকাতায় আপাতত আকাশ পরিষ্কার থাকবে। তবে আর্দ্রতা বেশ কিছুটা বাড়বে।  দিনের আপেক্ষিক আর্দ্রতা থাকবে সর্বাধিক ৯০ আশেপাশে। দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেড়ে প্রায় ৩০ ডিগ্রির ওপরে থাকবে। গতকাল দিনের তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : শুক্রবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। কোথাও বৃষ্টির কোনও রকমের পূর্বাভাস নেই। আগামী ৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

আগামী ২ ডিসেম্বর সকালের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না। বৃহস্পতিবার থেকে তিন দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আগামীকালের আবহাওয়া : আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে শীত বাড়বে রাজ্যে। ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে তাপমাত্রা নামতে পারে অনেকটাই। সেই সময় শীতের লম্বা ইনিংস দেখতে পারেন রাজ্যবাসী।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর