DA মামলায় হাইকোর্টে বড় ধাক্কা খেল রাজ্য, মহার্ঘ ভাতা দেওয়ার তারিখ বেঁধে দিলেন বিচারপতি

বাংলাহান্ট ডেস্ক : কলকাতা হাইকোর্টকে (Calcutta High Court) রাজ্যবিদ্যুৎ বন্টন ও সংবহন সংস্থা জানায় যে ২০১৯ সাল পর্যন্ত কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা মেটানোর জন্য ৫০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। কিন্তু এরপর বেশ কিছুদিন কেটে গেলেও ডিএ পাননি রাজ্যের বিদ্যুৎ সংস্থার কর্মীরা। এই মামলার শুনানিতে কলকাতা হাইকোর্ট রাজ্যের ভূমিকা নিয়ে ফের একবার অসন্তোষ প্রকাশ করল।

কর্মীদের আইনজীবী সৌম্য মজুমদার আজ বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে বকেয়া সম্পূর্ণভাবে না মেটানোর অভিযোগটি উত্থাপন করেন। রাজ্যের অ্যাডভোকেট জেনারেলও উপস্থিত ছিলেন তখন।

   

এজি এদিন বলেছেন, “বকেয়া মহার্ঘ ভাতা মেটানোর ব্যাপারটি নিয়ে পূর্বের রায়ের পুনর্বিবেচনার আর্জি জানানো হয়েছে। আগামী ১৪ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে।” উল্লেখ্য, সংস্থার পক্ষ থেকে আদালতের ২০২০ সাল থেকে নতুন হারে কর্মীদের ডিএ মেটানোর নির্দেশ এর পুনর্বিবেচনার আর্জি জানানো হয়েছে।

আদালতের পক্ষ থেকে এদিন স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়, আগামী ৬ জানুয়ারির মধ্যে আগের বকেয়া মেটাতেই হবে। কারণ আগামী ৬ জানুয়ারি আগের রায়ের প্রেক্ষিতে করা রিভিউ পিটিশানের শুনানি হতে চলেছে। মহার্ঘ ভাতা তার আগেই মিটিয়ে দিতে হবে।

Untitled design 2022 09 23T174120.975

বিচারপতি মান্থা বলেছেন, “প্রত্যেক কর্মীর অধিকার ডিএ। এটা কোন দয়া নয়। কর্মীদের জন্যই প্রতিষ্ঠান আছে। কর্মীরা না থাকলে প্রতিষ্ঠান চলতো না। এভাবে বেশি দিন চলতে পারেনা। ডিএ মেটানোর জন্য সুপ্রিম কোর্টও নির্দেশ দিয়েছে। কর্মীদের তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা যাবে না।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর