বিয়েবাড়িতে হঠাৎ বিষ্ফোরণ, ধ্বংসস্তূপে পরিণত হল অনুষ্ঠান স্থল! মৃত ৫, আহত ৫০

বাংলাহান্ট ডেস্ক : বিয়েবাড়ির আনন্দ যেন মুহূর্তেই মাটি হয়ে গেল। জমজমাট বিয়েবাড়িতে হঠাৎ ঘটল বড়সড় বিষ্ফোরণ। বৃহস্পতিবার রাজস্থানের যোধপুরে একটি বিয়েবাড়িতে গ্যাস সিলিন্ডার ফেটে মৃত্যু হলো ৫ জনের। তাদের মধ্যে দুইজন শিশু এবং তিনজন প্রাপ্তবয়স্ক আছেন। সেই সঙ্গে আহত হয়েছেন আরোও ৫০ জন। এরা সকলেই বিয়ে বাড়ির অনুষ্ঠানে নিমন্ত্রিত ছিলেন বলেই জানা গিয়েছে।

এই প্রসঙ্গে রাজস্থানের যোধপুরের বিভাগীয় কমিশনার কৈলাশ চাঁদ মীনা শুক্রবার জানান যে, ঘটনাটি যোধপুর থেকে প্রায় ১১০ কিলোমিটার ভিতরে ভুংরা গ্রামের শেরগড় তহসিল অঞ্চলে ঘটেছে। বিস্ফোরণের জেরে বাড়িটি সম্পূর্ণভাবে ধসে গিয়েছে বলেই জানা গিয়েছে। ইতিমধ্যেই আহত ব্যক্তিদের যোধপুরের মহাত্মা গান্ধী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে আবার ১৫ জনের অবস্থা সংকটজনক।

   

পুলিশ সূত্রে খবর, বিয়ের শুরুর আগে ওই ব্যক্তিরা বর অর্থাৎ সুরেন্দ্র সিং-এর বাড়িতে পৌঁছন এবং সেখানেই ছিল খাওয়া দাওয়ার ব্যবস্থা। তখনই বাড়ির স্টোর রুমে রাখা রান্নার গ্যাস সিলিন্ডার লিক হয়ে আগুন ধরে যায় এবং এই বিস্ফোরণ হয়।আহতদের সঙ্গে এবং বাড়ির লোকেদের সাথে সাক্ষাৎ করতে আসেন তাঁদের মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

lpg blast karnataka

তাঁকে এই দুর্ঘটনার ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন যে, হাসপাতালের তরফে আহতদের নিরাপত্তার জন্য যতটা সম্ভব চেষ্টা করা হচ্ছে। তবে তাঁদের মধ্যে অনেকের শরীরের প্রায় ৮০%- ৯০% পুড়ে গিয়েছে। পাশাপাশি তিনি আরও জানান, আহতদের পরিবারের প্রত্যেককে ১ লাখ করে টাকা দেবে রাজ্য সরকার। এছাড়াও যারা মারা গেছে তাদের পরিবারকে ৫ লাখ করে টাকা দেওয়া হবে চিরঞ্জিবী প্রকল্পের মাধ্যমে, এছাড়াও তিনি নিজে তাঁর ত্রাণ তহবিল থেকে ২ লাখ টাকা করে দেবেন, প্রতি পরিবার পিছু।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর