দ্বিশতরান করে সৌরভ গাঙ্গুলী, ক্রিস গেইল, রোহিত শর্মার রেকর্ড ভাঙলেন ঈশান কিষান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ ঈশান কিষান আন্তর্জাতিক ওডিআই ম্যাচে নিজের প্রথম দ্বিশতরানটি করেছেন। রোহিত শর্মার আঙুলে চোটের কারণে আজ তিনি মাঠে ছিলেন না। সেই জন্যই ভাগ্যের শিখে ছেড়েছিল ঈশান কিষানের। নিয়মরক্ষার ম্যাচে বাংলাদেশের বোলিংকে নিয়ে ছেলে খেলা করেন ভারতের তরুণ বাঁ-হাতি ওপেনার। করে ফেললেন এমন একটি যা তার আগে আন্তর্জাতিক ক্রিকেটে করে দেখাতে পেরেছেন মাত্র ৬ জন।

আজ ঈশান কিষান মাত্র ১২৬টি বল খেলে নিজের ডাবল সেঞ্চুরি সম্পূর্ণ করেছিলেন। মজার ব্যাপার হল এটাই ছিল তার আন্তর্জাতিক ওডিআই ক্যারিয়ারের প্রথম শতরান এবং সেটিকে তিনি এমন উচ্চতায় নিয়ে গেলেন যা কেউ ভুলতে পারবে না সহজে। শেষপর্যন্ত ১৩১ বলে ২১০ রান করে তাসকিন আহমেদের বলে আউট হন তিনি।

   

ishan kishan 200

এতদিন বিশ্বের যে কয়েকজন ক্রিকেটার দ্বিশতরানের গন্ডি অতিক্রম করেছিলেন তাদের মধ্যে সবচেয়ে দ্রুততার সাথে এই কাজটি করেছিলেন ক্রিস গেইল। ২০১৫ ওডিআই বিশ্বকাপে জিম্বাবুয়ের বিরুদ্ধে ১০৮ বলে ২০০ রানের গন্ডি ছুঁয়েছিলেন তিনি। আজ সেই রেকর্ডটিও ভেঙে দিলেন ঈশান।

এর আগে কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক দ্বিশতরান করার রেকর্ডটি ছিল রোহিত শর্মার নামে। ২৬ বছর বয়সে এই রেকর্ড করেছিলেন তিনি। কিন্তু আজ নিজের ২৪ বছর বয়স চলাকালীন এই দ্বিশতরান করে সেই রোহিত শর্মার রেকর্ডও ভেঙ্গে দেন ঈশান।

এছাড়াও তিনি প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর ভারতের বাইরে অন্য কোনও দেশে একজন ওপেনার হিসেবে ভারতের সর্বোচ্চ ব্যক্তিগত রান সংগ্রাহকের রেকর্ডও ভেঙে দিয়েছেন। গাঙ্গুলী ১৯৯৯ সালে টনটনে শ্রীলঙ্কার বিপক্ষে ১৮৩ রান করেছিলেন যা এতদিন সর্বোচ্চ ছিল।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর