কেনের পেনাল্টি মিসের খেসারত দিলো ইংল্যান্ড, হাড্ডাহাড্ডি ম্যাচে জিতে সেমিফাইনালে ফ্রান্স

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ফ্রান্সের বিরুদ্ধে নাটকীয় ম্যাচে দুবার পেনাল্টি ফেলো ইংল্যান্ড। হ্যারি কেন একবার গোল করলেন, অপরবার মিস। সেখানেই নির্ধারিত হয়ে গেল ব্রিটিশদের ভবিষ্যৎ। হাড্ডাহাড্ডি ম্যাচে চুয়ামেনি ও জিরুর গোলে ভর করে ২-১ ফলে জিতলো ফ্রান্স। সেমিফাইনালে এবার মরক্কোর মুখোমুখি হবে তারা।

প্রথমার্ধে কিলিয়ান এমবাপ্পের তৈরি করা মুভ থেকে গ্রিয়েজম্যানের পাস ধরে ২০ গজ দূর থেকে নেওয়া জোরালো শটে গোল করেছিলেন চুয়ামেনি। রিয়াল মাদ্রিদ তারকার দুরন্ত শটে ফ্রান্স লিড নিয়েছিল ১৭ মিনিট নাগাদ। এরপর প্রথমার্ধে আর গোল হয়নি। কিন্তু দ্বিতীয়ার্ধে নতুন উদ্যম নিয়ে মাঠে আসে ইংল্যান্ড।

   

জুড বেলিংহ্যামের দূরপাল্লার শট কোনোক্রমে বাঁচান ফ্রান্স অধিনায়ক ও গোলরক্ষক হুগো লরিস। কিন্ত এরপর গোলস্কোরার চুয়ামেনি বক্সের ভেতর বুকায়ো সাকাকে ফাউল করলে পেনাল্টি পায় ইংল্যান্ড এমন সমতা ফেরান হ্যারি কেন। কিন্তু এরপর ৭৮ মিনিটে ফের একবার গ্রিয়েজম্যানের পাস থেকে হেড করে ২-১ করে দেন অলিভার জিরু। চলতি বিশ্বকাপে এটি ছিল তার চতুর্থ গোল।

এর পাঁচ মিনিটের মধ্যে ফের পেনাল্টি পেয়েছিল ইংল্যান্ড। কিন্তু অধিনায়ক হ্যারি কেন এবার স্নায়ুর জোর বজায় রাখতে পারেননি। তার শট বারের ওপর দিয়ে চলে যায় এবং স্বস্তির নিঃশ্বাস ফেলে ফ্রান্স। ম্যাচের একদম শেষমুহূর্তে পরিবর্ত হিসাবে নামা মার্কোস র‍্যাশফোর্ডের ফ্রি-কিক অল্পের জন্য বাইরে যায়। কোয়ার্টার ফাইনাল জিতে এবার মরক্কোর শক্তিশালী ডিফেন্স ভাঙার চ্যালেঞ্জ গতবারের বিশ্বচ্যাম্পিয়নদের সামনে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর