ভারতের ৮টি সবথেকে নোংরা ট্রেন স্টেশন! যেখানে যাওয়ার আগে দশবার ভাববেন

বাংলাহান্ট ডেস্ক: প্রতিনিয়ত যাত্রীদের জন্য পরিষেবা উন্নত করতে কাজ করে চলেছে ভারতীয় রেল (Indian Railways)। ট্রেন থেকে স্টেশন, সব দিকেই নতুন প্রযুক্তি ব্যবহার করছে তারা। পুরোনো স্টেশনগুলিকে নতুন করে সাজিয়ে আরও ঝাঁ চকচকে করে তোলার দিকে নজর দিচ্ছে রেল।

এখন যে কোনও স্টেশন গেলেই একজন যাত্রী ন্যূনতম সুযোগ সুবিধা পেয়ে যান। একইসঙ্গে পরিষ্কার পরিচ্ছন্ন স্টেশনও দেখতে পাওয়া যায়। রেলও নিয়মিত সোশ্যাল মিডিয়ায় পরিষ্কার স্টেশনের ব্যাপারে জানাতে থাকে। পাশাপাশি যাত্রীদেরও স্টেশন ও ট্রেন পরিষ্কার রাখতে বলা হয়। 

Dirtiest Railway Station in India

কিন্তু আজও এমন বেশ কিছু স্টেশন রয়েছে যেখানে গেলে আপনার অন্নপ্রাশনের ভাত উঠে আসতে পারে। কারণ সেউগুলি এতটাই নোংরা। একদিকে রেল অন্যান্য স্টেশনগুলি রক্ষণাবেক্ষণ করলেও এই স্টেশনগুলি যেন এক একটি আস্তাকুঁড়। জেনে নিন কোন স্টেশন রয়েছে তালিকায়। যাতে আপনি সাবধান হয়ে যেতে পারেন।

১. পেরুঙ্গলাথুর: তামিলনাড়ুর এই স্টেশনটিকেই দেশের সবচেয়ে নোংরা স্টেশন বলা হয়। রেলের স্বচ্ছতা পোর্টালেই এই তথ্য পাওয়া গিয়েছে। এই স্টেশনটিকে আস্তাকুঁড় বললেও কম বলা হয়। এতটাই নোংরা এই স্টেশন।

২. কানপুর সেন্ট্রাল: নোংরাতম স্টেশনে দ্বিতীয় স্থান পেয়েছে উত্তরপ্রদেশের কানপুর সেন্ট্রাল স্টেশন। শুধু স্টেশনই নয়, কানপুর শহরও দেশের দূষিত শহরগুলির মধ্যে অন্যতম।

৩. পাটনা: বিহারের রাজধানী পাটনার রেলস্টেশন রয়েছে তিন নম্বরে। বিহারকে এমনিও পান-গুটখার রাজ্য বলা হয়। সে জন্য এই স্টেশনও পান-গুটখার পিক দিয়ে সুসজ্জিত করে রেখেছেন সেখানকার মানুষ। একইসঙ্গে আবর্জনা ও ড্রেনের সমস্যা তো লেগেই রয়েছে। 

৪. সদর বাজার: চতুর্থ স্থানে রয়েছে রাজধানী দিল্লির সদর বাজার রেল স্টেশন। এখানে গেলে নোংরার চোটে আপনার পা ফেলাই দায় হয়ে পড়বে।

perungalathur railway station

৫. ভেলাচেরি: এরপর রয়েছে তামিলনাড়ুর ভেলাচেরি স্টেশন। এটিও এতটাই নোংরা যে এখানে কেউ যেতেই চান না।

৬. আরারিয়া: বিহারের অন্যতম নোংরা স্টেশন হল আরারিয়া স্টেশন। সেই কারণে এখানেও তেমন মানুষের ভিড় চোখে পড়ে না।

৭. ওটাপল্লম: কেরলে অবস্থিত ওটাপল্লম স্টেশন দেশের অন্যতম নোংরা স্টেশন। এখানে গেলেও আপনার বমি উঠে আসতে পারে।

৮. খুরজা: এটি অবস্থিত উত্তরপ্রদেশে। এখানে গেলে প্ল্যাটফর্ম থেকে ট্র্যাক, সর্বত্রই আপনি আবর্জনা দেখতে পাবেন।


Avatar
Subhraroop

সম্পর্কিত খবর