মোদিকে হত্যার কথা বলার জের! অবশেষে গ্রেফতার কংগ্রেস নেতা রাজা পাতেরিয়া

বাংলাহান্ট ডেস্ক : গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Prime Minister Narendra Modi) বিরুদ্ধে হিংসাত্ম ও কুরুচিকর মন্তব্য করতে শোনা গিয়েছে মধ্য প্রদেশের কংগ্রেস নেতা রাজা পাটেরিয়া (Raja Pateria)। ‘প্রধানমন্ত্রীকে হত্যা করা’র এই হুমকি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এরপরই দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কংগ্রেস নেতার এই রকম মন্তব্যের বিরুদ্ধে সরব হয় বিজেপি। কংগ্রেস নেতা রাজা পাতেরিয়াকে গ্রেফতার করার দাবিও তোলা হয় গেরুয়া শিবিরের তরফ থেকে। এই বিতর্কিত ভিডিয়ো নিয়ে শোরগোল শুরু হতেই মঙ্গলবার সকালে গ্রেফতার করা হয় কংগ্রেস নেতাকে।

সোমবার থেকেই শুরু হয় বিতর্কের ঝড়। ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যা করা’র মন্তব্যের ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায়। ভিডিয়োটিতে দেখা যায়, মধ্য প্রদেশের পান্না জেলার পাওয়াই শহরে এক জনসভায় বক্তৃতা রাখছেন কংগ্রেস নেতা তথা রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী রাজা পাতেরিয়া। সেই সময় সেখানে উপস্থিত জনগণের উদ্দেশে তিনি ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যা করা’র মতো হিংসাত্মক ও বিতর্কিত মন্তব্য করেন।

   

ভিডিওতে শোনা যায় তিনি বলছেন, ‘মোদি নির্বাচন প্রক্রিয়া শেষ করবেন। জাত, ধর্ম, ভাষার ভিত্তিতে মোদি বিভাজন করবেন। দলিত আদিবাসী এবং সংখ্যালঘুদের জীবন বিপদের মধ্যে রয়েছে। যদি সংবিধান বাঁচাতে চাও তাহলে মোদীকে হত্যা করার জন্য প্রস্তুত হও।’
আর আগুনের মতো হু হু করে এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে এই ভিডও।

ভিডিও ভাইরাল হতেই রাজা পাতেরিয়ার গ্রেফতারের দাবিতে সরব হয় বিজেপি। তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তবে নিজের বক্তব্য নিয়ে এত বিতর্কের সূত্রপাতের পরও পাতেরিয়া জানান, তিনি প্রধানমন্ত্রীকে হত্যা করার কথাই বলেননি। ‘মার্ডার’ বলতে তিনি তাঁকে ভোটে পরাজিত করার কথা বলেছেন। এদিকে গতকাল বিকেলেই পান্নার পাওয়াই পুলিস থানায় স্টেশনে পাতেরিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। আর আজ সকাল সকাল তাঁকে গ্রেফতার করা হল।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর