শিল্পীকে সীমানায় বাঁধা যায় না, খোলাখুলি ভাবেই পাকিস্তানি ছবিতে অভিনয়ের ইচ্ছা প্রকাশ রণবীরের

বাংলাহান্ট ডেস্ক: ট্রোল রণবীর কাপুরের (Ranbir Kapoor) সঙ্গে ছায়ার মতো ঘোরে। কোনো না কোনো কারণে প্রায়ই নিন্দা, সমালোচনার শিকার হতে হয় তাঁকে। বেফাঁস মন্তব‍্যের জেরে বড়সড় বিপদে পড়ে শেষমেষ ক্ষমাও চাইতে হয়েছে রণবীরকে। এবারেও তেমনি এক কাণ্ড ঘটিয়েছেন তিনি। পাকিস্তানি ছবিতে অভিনয়ের ইচ্ছা প্রকাশ করে নেটিজেনদের আক্রমণের মুখে পড়েছেন ঋষি পুত্র।

ঘটনার সূত্রপাত জেড্ডায় রেড সি ইন্টারন‍্যাশনাল ফিল্ম ফেস্টিভ‍্যাল থেকে। সেখানেই এক পাকিস্তানি পরিচালক রণবীরকে জিজ্ঞাসা করেন, তিনি কি পাক ছবিতে কাজ করতে চাইবেন? উত্তরে সরাসরি সে দেশের ছবিতে কাজ করার আগ্রহ প্রকাশ করেন অভিনেতা।

   

8nxq2ptyhidfgnua.D.0.Ranbir Kapoor Bachchan Ae Dil Hai Mushkil Movie Stills 640x324 1
তিনি বলেন, শিল্প এবং শিল্পীকে কোনো সীমানা দিয়ে আটকানো যায় না বলেই তাঁর বিশ্বাস। পাশাপাশি ফাওয়াদ খানের ‘দ‍্য লেজেন্ড অফ মৌলা জাট’ ছবির সাফল‍্যের জন‍্য শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, অবশ‍্যই পাকিস্তানি ছবিতে কাজ করতে চাইবেন তিনি।

বলা বাহুল‍্য, রণবীরের এই মন্তব‍্য ভাল ভাবে নেয়নি নেটিজেনরা। একজন রীতিমতো ধিক্কার দিয়ে লিখেছেন, দেশাত্মবোধ কতটা ঠুনকো এদের। টাকার জন‍্য বিক্রি হয়ে যাওয়ার আগে দুবারও ভাবেন না। আবার কেউ কেউ কটাক্ষ করেছেন, পাকিস্তানে গিয়েই থাকতে পারেন রণবীর। সেখানে তাঁর গোমাংস খাওয়ায় কেউ বাধা দেবে না।

উল্লেখ‍্য, ২০১৬ তে উরি হামলার পর থেকেই পাকিস্তানি শিল্পীদের ভারতীয় ছবিতে কাজ করায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। তা সত্ত্বেও মিকা সিং এর মতো কয়েকজন পাকিস্তানে গিয়ে অনুষ্ঠান করে এসেছিলেন। শেষমেষ বয়কটের মুখে পড়ে ক্ষমা চাইতে বাধ‍্য হয়েছেন তাঁরা।

প্রসঙ্গত, রণবীরকে শেষবার দেখা গিয়েছে ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে। স্ত্রী আলিয়া ভাটের সঙ্গে অনস্ক্রিনে জুটি বেঁধেছিলেন তিনি। আগামীতে পরিচালক লভ রঞ্জনের একটি ছবিতে শ্রদ্ধা কাপুরের বিপরীতে দেখা মিলবে রণবীরের।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর