শোয়ের মাধ্যমে অশ্লীলতার প্রচার, কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করনের বিরুদ্ধে

বাংলাহান্ট ডেস্ক: ফের বিতর্কে কফি উইথ করন (Koffee with Karan)। করন জোহর (Karan Johar) সঞ্চালিত শোয়ের বিরুদ্ধে মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। অভিযোগ ওঠে, এই শোয়ের মাধ্যমে অশ্লীলতা, যৌনতাকে সরাসরি প্রচার করা হচ্ছে। এই মামলায় করনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিসকে নির্দেশ দেওয়ার জন্য জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। কিন্তু আদালতের তরফে খারিজ করে দেওয়া হয়েছে সেই মামলা।

জানা যাচ্ছে, নাজিয়া এলাহি খান নামে এক ব্যক্তি ওই জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন কলকাতা হাইকোর্টে। করন জোহরের শো তে বর্ণবৈষম্য, অশ্লীলতা প্রচার করার অভিযোগ উঠেছে। এর জন্য বলিউডের পরিচালক প্রযোজক করন এবং শোটি সম্প্রচারের সংশ্লিষ্ট OTT প্ল্যাটফর্মের বিরুদ্ধে যাতে পুলিস যথাযোগ্য ব্যবস্থা নেয় তার নির্দেশ দেওয়ার জন্য আদালতের কাছে আবেদন জানানো হয়েছিল।

   

Koffee with karan hamper
কিন্তু বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চ মামলা খারিজ করে দেয়। উলটে আদালতের তরফে নির্দেশনামায় বলা হয়, সমস্ত দিক অনুধাবন করে দেখা গিয়েছে যে শুধুমাত্র প্রচারে আসার লোভেই দায়ের করা হয়েছিল মামলা।

কফি উইথ করনের বিরুদ্ধে এমন অভিযোগ, বিতর্ক অবশ্য নতুন নয়। বহুবার বিতর্কে জড়িয়েছে এই শো। অতিথি তারকাদের বিরুদ্ধেও বিতর্কিত মন্তব্যের অভিযোগ উঠেছে। এমনকি করনও জানিয়েছিলেন, তিনি নিজে যখন এডিটে বসেন তখনো প্রচুর মন্তব্য বাদ দিতে হয়। সেগুলো ফাঁস হয়ে গেলে রীতিমতো চাঞ্চল্য ছড়াবে।

এত কিছু সত্ত্বেও কফি উইথ করনের সঙ্গে বিতর্ক অঙ্গাঙ্গি ভাবে জড়িয়ে গিয়েছে। তেমনি জনপ্রিয়তাও অবশ্য কম নয় এই শোয়ের। বরং বিতর্ক যত বাড়ে করনের শো নিয়ে আগ্রহও তত বাড়ে দর্শকদের। মাস কয়েক আগেই শেষ হয়েছে কফি উইথ করনের সাম্প্রতিক সিজন।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর