নাচ, অভিনয় বন্ধ হয়ে যেত, মিঠুনের সঙ্গে বিয়ে না হয়ে ভালোই হয়েছে: মমতা শঙ্কর

বাংলাহান্ট ডেস্ক: ডিসেম্বরের শহরে ‘প্রজাপতি’ ওড়ার অপেক্ষায় সিনেপ্রেমীরা। দেব (Dev) এবং মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) আসন্ন ছবি নিয়ে আরো একটি কারণে উত্তেজনা রয়েছে। এই ছবিতেই ৪৭ বছর পর আবারো জুটি বেঁধে ফিরতে চলেছেন মিঠুন চক্রবর্তী এবং মমতা শঙ্কর (Mamata Shankar)। সেই মৃণাল সেনের ‘মৃগয়া’ ছবিতে একসঙ্গে দেখা গিয়েছিল তাঁদের। এবার ফের প্রজাপতির হাত ধরেই বড়পর্দায় ফিরছেন দুজনে।

সম্প্রতি এক সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে মমতা শঙ্কর বলেন, ১৯৭৫ সালে মৃগয়ার শুটিং করেছিলেন তাঁরা। সেই হিসাবে ৪৭ বছর পর আবার একসঙ্গে কোনো সিনেমা করছেন তিনি মিঠুনের সঙ্গে। তবে একসঙ্গে কাজ করা না হলেও এত বছর ধরে যোগাযোগ কিন্তু ছিল দুজনের। মহাগুরুর পরিবারের সদস্যদের সঙ্গে খুবই ভাল সম্পর্ক মমতা শঙ্করের।

   

mamata shankar

কথায় কথায়, মিঠুনের সঙ্গে তাঁর পুরনো সম্পর্কের প্রশ্নও ওঠে। মৃগয়ার সময়ে বিয়ের কথাবার্তা হয়েছিল মিঠুন এবং মমতা শঙ্করের। কিন্তু শেষমেষ হয়নি বিয়েটা। চন্দ্রোদয় ঘোষের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন অভিনেত্রী। তবে তিনি বলেন, মিঠুনের সঙ্গে বিয়ে না হওয়ায় একদিকে ভালোই হয়েছে।

তাঁরা দুজনে খুবই ভাল বন্ধু সেটা ঠিক। কিন্তু ঘরের বউদের বাইরে কাজ করা পছন্দ করেন না মিঠুন। তাই বিয়ে হলে তাঁর নাচ, অভিনয় বন্ধ হয়ে যেত বলে মন্তব্য করেন মমতা শঙ্কর, যেমনটা হয়েছে মিঠুন জায়া যোগিতা বালির সঙ্গে। অভিনেত্রী বলেন, তিনি বিশ্বাস করেন যেটা হয় সেটা ভালোর জন্যই হয়। প্রথমে হয়তো মানুষ ভেঙে পড়ে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে বোঝা যায়, আসলে যেটা হয়েছে সেটাই ঠিক হয়েছে। ঈশ্বরের পায়ে নিজেকে ছেড়ে দিতে হয়।

প্রসঙ্গত, ক্রিসমাসের আগেই বড়পর্দায় মুক্তি পাচ্ছে প্রজাপতি। ছবিতে মিঠুন, দেব এবং মমতা শঙ্কর ছাড়াও রয়েছেন শ্বেতা ভট্টাচার্য এবং কৌশানি মুখোপাধ্যায়। সাক্ষাৎকারে দেবের অভিনয় এবং আচার আচরণেরও প্রশংসা করেছেন মমতা শঙ্কর।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর