রঞ্জি অভিষেকে বাবার মতো প্রথম ম্যাচেই শতরান সচিন পুত্র অর্জুনের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ থেকে ৩৪ বছর আগে এমনই এক ডিসেম্বরে, নিজের রঞ্জি ট্রফি অভিষেকে শত রান করেছিলেন ক্রিকেট বিশ্বের সবচেয়ে উজ্জ্বল নক্ষত্র সচিন টেন্ডুলকার। ১৯৮৮ সালে নিজের প্রথম রঞ্জি ট্রফির ম্যাচ খেলতে নেমেই তিনি বুঝিয়ে দিয়েছিলেন যে তিনি ক্রিকেট বিশ্বে রাজ করতে এসেছেন। এতদিন পর আজ সেই স্মৃতি যেন কিছুটা ফিরিয়ে দিল তারই পুত্র অর্জুন টেন্ডুলকার।

কিছুদিন আগেই মুম্বাইয়ে সুযোগের অভাবের কারণে গোয়ার হয়ে ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন সচিনের ২৩ বছর বয়সী পুত্র। রঞ্জি ট্রফির চলতি মরশুমের নিজেদের প্রথম ম্যাচে রাজস্থানের মুখোমুখি হয়েছে গোয়া। সেই ম্যাচের দ্বিতীয় দিনে ২০৭ বলে ১২০ রানের একটি দুর্দান্ত ইনিংস খেললেন সচিব পুত্র।

   

অর্জুনের এই দুর্দান্ত শতরানটি সাজানো ছিল ১৬টি চার ও ২টি ছক্কা দিয়ে। মুম্বাইয়ের সুযোগ না পেয়ে তিনি যে নিজের প্রতিভার দেখানোর সুযোগ পাচ্ছিলেন না সেটা আরো একবার প্রমাণিত হলো।গত মরশুমে মুম্বাইয়ে রঞ্জি স্কোয়াডে থাকলেও মাঠে নামার সুযোগ পাননি অর্জুন।

অর্জুন টেন্ডুলকার ছাড়াও গোয়ার হয়ে দ্বিশতরান করেছেন সুয়েস প্রভুদেশাই (২১২)। এছাড়া অর্ধশতরান করেছেন স্নেহাল কৌথংকর (৫৯)। অর্জুনকে নিজের বলেই ক্যাচ নিয়ে আউট করেছেন প্রাক্তন কেকেআর পেসার কমলেশ নাগরকোটি।

অপরদিকে উত্তরপ্রদেশ বনাম বাংলা ম্যাচে দ্বিতীয় দিনে ব্যাটিং বিপর্যয়ের কবলে পড়ে বাংলা। প্রথম ইনিংসে ২৯ রানের লিড পেয়েছে উত্তরপ্রদেশ। তবে খেলার যা অবস্থা তাতে সরাসরি ফলাফল হওয়ার সম্ভাবনা বেশি। সেক্ষেত্রে চতুর্থ ইনিংসে বাংলাকে ভালো ব্যাটিং করতে হবে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর