২১ তারিখ আরও মর্মান্তিক কিছু? ডিসেম্বর ডেডলাইন প্রসঙ্গে শুভেন্দুকে খোঁচা অভিষেকের

বাংলা হান্ট ডেস্কঃ বিগত কিছুদিন ধরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) মুখে প্রায়শই শোনা যাচ্ছে ডিসেম্বর ডেডলাইন (December Deadline)। ডিসেম্বরেই নাকি দেউলিয়া হবে রাজ্য সরকার, এমনই ভবিষৎবাণী দিয়েছেন তিনি। শুধুই কী তাই! এই প্রসঙ্গে তিনি বেঁধে দিয়েছেন ৩ টি তারিখও। ১২, ১৪ ও ২১ ডিসেম্বর। তবে এই তারিখ গুলোই যেন ভারী পড়ছে খোদ বিরোধী দলনেতার ওপর।

১২ ডিসেম্বর সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যু, ১৪ ডিসেম্বর কম্বল বিতরণ অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু, এবার ২১ ডিসেম্বর কি আরও বড় কোনও দুর্ঘটনা ঘটবে? এমনই মন্তব্যে বিরোধী দলনেতাকে একহাত নিলেন তৃণমূল সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় (Abhishek Banerjee)।

   

পঞ্চায়েত ভোট পূর্বে বর্তমানে ডিসেম্বর তত্ত্ব নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। ১২, ১৪ ও ২১ ডিসেম্বর। এই তিনিটি দিনের দিকে মুখিয়ে ছিল রাজ্যবাসী। সত্যিই কী বিরোধী দলনেতার ভবিষৎবাণী মিলে যাবে? এই প্রশ্নই চারা দিচ্ছিলো সকলের মনে। তবে পরপর দুদিন একেবারেই উল্টোপুরান।

প্রসঙ্গত, ১২ ডিসেম্বর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এর হেফাজতে অস্বাভাবিক মৃত্যু হয়েছে বগটুই কাণ্ডের মূল অভিযুক্ত লালন শেখের। অন্যদিকে, শুভেন্দু হুঁশিয়ারির দ্বিতীয় দিন অর্থাৎ ১৪ ডিসেম্বর আসানসোলে শুভেন্দুর অনুষ্ঠানে ঘটল মর্মান্তিক দুর্ঘটনা। আসানসোলের কম্বল বিতরণ অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে অন্তত তিনজনের। মৃতদের মধ্যে দুজন মহিলা ও এক কিশোরী রয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও দুর্ঘটনায় আহত হয়ে বহুজন ভর্তি রয়েছে হাসপাতালে। যদিও এই ঘটনা যখন ঘটে সেই সময় অনুষ্ঠান মঞ্চে ছিলেন না বিরোধী দলনেতা। এবার হাতে বাকি আর এক দিন। সেই প্রসঙ্গেই ডিসেম্বর ডেডলাইনের অন্তিম দিন, ২১ ডিসেম্বর বঙ্গে ফের কোন দুর্ঘটনা ঘটতে চলেছে! টুইট করে সেই আশঙ্কাই প্রকাশ করলেন তৃণমূল সেকেন্ড ইন কমান্ডো অভিষেক বন্দোপাধ্যায়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর