হাসপাতালে ভর্তি বৃদ্ধ বাবা, স্মৃতি হাতড়ে আবেগঘন পোস্ট চঞ্চল চৌধুরীর

বাংলাহান্ট ডেস্ক: কঠিন পরিস্থিতির মধ‍্যে দিয়ে যাচ্ছেন বাংলাদেশি অভিনেতা চঞ্চল চৌধুরী (Chanchal Chowdhury)। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি অভিনেতার বয়স্ক বাবা। এদিকে এপার বাংলা তথা গোটা ভারত জুড়ে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’। বাংলাদেশের তরফে এ বছর অস্কারে আনুষ্ঠানিক ভাবে এনট্রি নিয়েছে ‘হাওয়া’। ব‍্যাপক শোরগোলও পড়েছে ছবিটি নিয়ে। কিন্তু সুখবরের মধ‍্যেই খারাপ সময়ের মধ‍্যে দিয়ে যাচ্ছেন চঞ্চল চৌধুরী।

আগামী ১৬ ডিসেম্বর এপার বাংলার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে হাওয়া। সোশ‍্যাল মিডিয়ায় নিজে এই সুখবরটা শেয়ার করেছিলেন চঞ্চল চৌধুরী। কিন্তু আনন্দ বেশিদিন থাকল না তাঁর। অসুস্থ হয়ে পড়লেন অভিনেতার বৃদ্ধ বাবা। ৯০ বছর বয়স হয়েছে চঞ্চল চৌধুরীর বাবার। কিছুদিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

   

Chanchal chowdhury actor
সোশ‍্যাল মিডিয়ায় মনের কথা উজাড় করে দিলেন চঞ্চল চৌধুরী। বাবার ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘বাড়ীর উঠোনেই স্কুল, বাবা সেই স্কুলের প্রধান শিক্ষক। যে কারনে স্কুলের মাঠ, গাছপালা, স্কুল ঘর, বই পত্র… সব কিছুকেই পৈত্রিক সম্পত্তি ভাবতাম।’

তিনি আরো লিখেছেন, ‘ছোট বেলায় যতটা ভালো ছাত্র ছিলাম, তার চেয়ে অনেক বেশী দুরন্ত ছিলাম। যদিও রোল নম্বর সব সময়ই এক/দুই/তিনের মধ্যেই থাকতো। একজন সৎ এবং স্বনামধন্য শিক্ষক হিসেবে আমার বাবাকে এলাকার  সবাই একনামে চিনতো, এখনো চেনে। যে কোন জায়গায় গেলে, বাবার ছেলে হিসেবেই বেশী সমাদর পেতাম।’

বাবার ছেলে হিসাবে পরিচিত হওয়ার পর এখন তাঁর পরিচয়ে পরিচিত হন তাঁর বাবা। এটা যে অভিনেতার বাবার কাছেও কতটা গর্বের সেটাও জানিয়েছেন তিনি। বাবার সেই গর্বিত মুখটা দেখে চঞ্চল চৌধুরীর চোখ দুটোও ঝাপসা হয়ে গিয়েছিল।

তিনি আরো লিখেছেন, ‘কয়েকটা দিন হলো, বাবা হাসপাতালের বিছানায় অচেতন। চোখের জলে আমাদের বুক ভেসে যায়, আর প্রার্থনা করি, আমার বাবা সুস্থ্য হয়ে উঠুক। বাবা মাকে হাসপাতালের বিছানায় রেখে কোন সন্তানই ভালো থাকতে পারে না। আমিও ভালো নেই’।

প্রসঙ্গত, আগামী ১৬ ডিসেম্বর কলকাতা তথা সমগ্র এপার বাংলা জুড়ে মুক্তি পাবে হাওয়া। আর ভারতের অন‍্যান‍্য রাজ‍্যে ছবিটি মুক্তি পাবে আগামী ৩০ ডিসেম্বর। তবে হাওয়ার মুক্তি উপলক্ষে চঞ্চল চৌধুরী উপস্থিত থাকতে পারবেন না কলকাতায়।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর