শুভেন্দু-দিলীপের বিবাদ সামলাতে আসরে কেন্দ্রীয় নেতৃত্ব! রিপোর্ট যাবে শাহ-নাড্ডার কাছেও

বাংলাহান্ট ডেস্ক : শীতের সকালে মর্নিং ওয়াক নিয়ে উত্তাপ বাড়ছে বিজেপি (BJP) শিবিরে। অবশেষে সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) ও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিবাদ মেটাতে মাঠে নামলেন দলের কেন্দ্রীয় নেতৃত্ব। জানা যাচ্ছে, বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষ বৃহস্পতিবার সন্ধ্যায় দুই নেতাকে নিয়ে বৈঠকে বসেন।

প্রসঙ্গত, আসানসোলে বুধবার একটি শীতবস্ত্র বিতরণের অনুষ্ঠানে তিন জন পদপিষ্ট হয়ে মারা যান। আট জন আহত হন। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে হাজির ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । সেই ঘটনা নিয়ে এ দিন বিরোধী দলনেতাকে কটাক্ষ করে দিলীপ ঘোষের বক্তব্য, ‘শুধু মাত্র পুলিসের উপর ভরসা করে এই ধরনের অনুষ্ঠান করা ঠিক নয়। আরও প্রস্তুতি প্রয়োজন ছিল। এ রাজ্যের মানুষ কিছু পাবে শুনলেই দৌড়ায়। লক্ষ্মীর ভান্ডারেও এই ধরনের ঘটনা ঘটেছে। দান-খয়রাতি মানবতার অপমান। কিছু পাওয়ার লোভ দেখিয়ে মানুষকে টেনে আনাকে আমি সমর্থন করিনা। গরিবকে সাহায্য করার অন্য নানা রকম উপায় আছে।’

   

অবশ্য এ দিন শুভেন্দু পাল্টা কিছু বলতে চাননি বলেই জানা যাচ্ছে। তাঁর বক্তব্য, ‘দিলীপদা আমাদের দলের নেতা। ওঁর পাল্টা আমি কেন মন্তব্য করব? আমি দলের কোনও নেতার বিরুদ্ধে আগেও কিছু বলিনি। ভবিষ্যতেও কিছু বলব না। আমি শৃঙ্খলাপরায়ণ কর্মী।’ বিজেপির একটি সূত্র দাবি করছে আসানসোলের ওই অনুষ্ঠান হয় বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি ও তাঁর স্ত্রী, পুরসভার বিরোধী নেত্রী চৈতালির ব্যবস্থাপনায়। বিরোধী দলনেতা সেখানে কেবল মাত্র অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। ফলে, দিলীপের খোঁচার সবটা শুভেন্দুর উদ্দেশেই, এমন ধরে নেওয়া উচিত নয়।

কিছুদিন আগেই বিধানসভায় শুভেন্দু অধিকারী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘সৌজন্য’ সাক্ষাৎ থেকে শুরু করে ‘ডিসেম্বর’ তরজা— একাধিক বিষয়ে দিলীপ ঘোষ আক্রমণ করেছেন নন্দিগ্রামের সাংসদকে। হাজরার সভা থেকে শুভেন্দুও প্রাতর্ভ্রমণ নিয়ে নাম না করেই দিলীপবাবু তোপ দেগে বসেন। দিল্লি থেকে আবার দিলীপ ঘোষ জবাব দেন ‘দমে’র কথা বলে। তিনি এ দিন আবার শুভেন্দুকে খোঁচা দিয়ে বলেন, ‘তারিখ পে তারিখ! আমি কোনও তারিখের রাজনীতি করি না। কারণ, আমার মতে, শুধু ভোটটাই তারিখ মিলিয়ে হয়।’

পরিস্থিতি সামলাতে সন্তোষ এ দিন সন্ধ্যায় কেন্দ্রীয় সরকারের একটি অতিথিশালায় তাঁদের সঙ্গে বৈঠকে বসেন। সূত্রের খবর, তিনি আলাদা করে দু’জনের সঙ্গে কথা বলেন। সেই রিপোর্ট তিনি অমিত শাহ-জেপি নড্ডাকেও পাঠাবেন।

ad2
Avatar
Sudipto

সম্পর্কিত খবর