অমিত শাহর বাংলা সফরে ছায়া সঙ্গী শুভেন্দু! BJP-র রাশ কি এবার বিরোধী দলনেতার হাতেই? তুঙ্গে জল্পনা

বাংলাহান্ট হান্ট : ‘শুভেন্দু অধিকারী, নাম তো শুনাহি হোগা?’ মুরলীধর সেন লেনের দুয়ারে দাঁড়িয়ে নন্দীগ্রামের বিধায়ক যদি কখনও এই মন্তব্য করেন তাতে অবাক হওয়ার কিছু নেই। কারণ বর্তমান বঙ্গ বিজেপির প্রধান মুখ হিসাবে উঠে আসছেন অধিকারী বাড়ির জ্যেষ্ঠ পুত্রই। অন্তত বর্তমান রাজ্য রাজনীতির গতিপ্রকৃতি সেই দিকেই ইঙ্গিত করছে। আর গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সফরের পর আরও একবার প্রমাণ হয়ে গেল এই মুহুর্তে বাংলার পদ্ম শিবিরের অবিসংবাদিত নায়ক এখন শুভেন্দু অধিকারীই (Suvendu Adhikari)।

এদিন পশ্চিমবঙ্গ বিজেপি প্রদেশ কার্যালয়ে বিশেষ সাংগঠনিক বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শ্রী অমিত শাহ জী, ডঃ সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, সুনীল বনসাল, মঙ্গল পান্ডে, দিলীপ ঘোষ, অমিত মালব্য, আশা লাকড়া, স্বপন দাশগুপ্ত, অমিতাভ চক্রবর্তী, সতীশ ধন্দ, ডাঃ সুভাষ সরকার, নিশীথ প্রামাণিক, লকেট চ্যাটার্জী, খগেন মুর্মু, জ্যোতির্ময় সিং মাহাতো, অগ্নিমিত্রা পাল, জগন্নাথ চট্টোপাধ্যায় এবং দীপক বর্মন।

   

suvendu 7

গতকাল অমিত শাহর সফরে তাঁর ছায়া সঙ্গীর মতো লেগে ছিলেন শুভেন্দু। বিমানবন্দর থেকে তাঁকে নিয়ে আসার সময় অমিত শাহুর গাড়িতে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীই। গেরুয়া শিবিরে শুভেন্দুর এই পদোন্নতির পিছনে রয়েছে বেশ কয়েকটি কারন।

১) এই মুহুর্তে বাংলায় বিজেপির জন সংযোগের মূল দায়িত্ব রয়েছে শুভেন্দুর উপরই। তাঁর প্রত্যেকটি সভায় যে জনজোয়ার দেখা যায় তা রাজ্যের অন্য কোনও বিজেপি নেতার ক্ষেত্রে কল্পনাও করা যায় না।

২) জনপ্রিয়তার নিরিখেও বাকিদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন নন্দীগ্রামের সাংসদ। বংশপরম্পরায় তিনি রাজনীতিক। তাঁর বাবা শিশির অধিকারীরও যথেষ্ট প্রভাবশালী। বাবার যোগ্য উত্তরাধিকারি হলেন শুভেন্দু। এখনও পর্যন্ত নন্দীগ্রাম অধিকারী পরিবারের গড় বলেই পরিচিত। আর সেই গড়কে কেন্দ্র করেই বঙ্গ রাজনীতির ঘুঁটি সাজাচ্ছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

৩) এটা সর্বজন বিদিত যে, শুভেন্দুর তৃণমূল ছেড়ে চলে আসার মূল কারণ ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবং বিভিন্ন জনসভায় একে অপরের উপর যে ভাবে বাক্যবাণ বর্ষণ করেন তা থেকে তাঁদের ব্যক্তিগত বৈরিতা স্পষ্ট। আগামী দিনে তৃণমূলের মূল চালিকা শক্তিই হয়ে উঠবে অভিষেক। আর তাই শুভেন্দুর ব্যক্তিগত ক্ষোভকে কাজে লাগিয়ে অভিষেকের সামনে তাঁকেই বঙ্গ বিজেপির সেনাপতি হিসাবে পাঠাতে চায় কেন্দ্রীয় নেতৃত্ব। এমনই মত রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের।

ad2
Avatar
Sudipto

সম্পর্কিত খবর