বাংলায় এসে ধোকা খেলে অমিত শাহ! কী কী ছিল নবান্নর মেনুতে? কী খেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী? জানুন বিস্তারিত

বাংলাহান্ট ডেস্ক : বহু দিন পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) বাংলায় এসেছেন। এর আগে শেষবার যখন আসেন তখন দলিত বা কোনও পিছিয়ে পড়ার বাড়ির দুয়ারে বসে কলাপাতায় নিরামিষ খাবার খাচ্ছেন। কিন্তু এবার চিত্র আলাদা। হাজার রাজনৈতিক বৈরিতা থাকলেও মন্ত্রীর অতিথি সৎকারের সমস্ত বন্দোবস্তই করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

অমিত শাহ পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠক করতে শনিবার নবান্নর সভাঘরে উপস্থিত হন। বৈঠকের পর ছিল মধ্যাহ্নভোজের আয়োজনও করা হয় নবান্নতেই। এই বৈঠক ছিল প্রশাসনিক, সুতরাং ভোজও ছিল সরকারি। দেখে নেওয়া যাক কী কী ছিল সেই মেনুতে?

   

স্টার্টার: – বাদাম পেস্তা টার্ট, পালক কাজু পকোড়া, খান্ডভি শট, কয়েন কুড়কুড়ে চাট।

মেন কোর্স : –

থিম – ‘সোনার বাংলা’

মোচার কাটলেট, রাধাবল্লভী, লুচি আর কষা আলুর দম। মিঠা চানা ডাল, ধোকার ডালনা, ভেজ ফ্রায়েড রাইস, প্লাস্টিক চাটনি, লাচ্ছা ভেজিটেবল স্যালাড।

থিম – ‘আপনো গুজরাত’

সাইড ডিশ- ম্যাঙ্গো শ্রীখণ্ড, খাট্টা ধোকলা, খান্ডভি।

কাজু কিসমিস পোলাও, পনির দো পেঁয়াজা, চিনা স্টাফড পটল, উন্ডিয়ার সবজি, কুড়কুড়ে ভিন্ডি, আদ্রকি লাচ্ছা গোবি, মটর কচুরি, পুরন পুরি, ফুলকা, ধনেপাতার চাটনি, খেজুর কিসমিসের চাটনি

মুখ মিষ্টি : – মালাই পেস্তা রোল, কেশর রসমালাই, নলেন গুড়ের সন্দেশ, কাঁচাগোল্লা, কোলাভেরি ডি, মালপোয়া, রাবড়ি, রেড ভেলভেট, কুলফি ফালুদা, বাদাম কুলফি উইথ ম্যাঙ্গো ক্রাশ

কী খেলেন অমিত শাহ? তিনি অত্যন্ত স্বল্পাহারী। এতকিছু খাননি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী খেয়েছেন, ১ টুকরো ধোকা, মিক্সড ভেজ সবজি, পনির, একটা কচুরি, একটা ঠেপলা, সামান্য পোলাও, ডাল এবং পাঁপড়। আর মিষ্টি হিসাবে একটু সন্দেশ ভেঙে খেয়েছেন মাত্র। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও অল্প একটু ধোকলা খেয়েছেন। আর তারপর একবার চা খেয়েছেন মাত্র।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর