সিল করা বাড়িতে ঢুকে চুরি করেছে CBI! বিস্ফোরক অভিযোগ মৃত লালন শেখের স্ত্রীর, রামপুরহাট থানায় দায়ের অভিযোগ

বাংলাহান্ট ডেস্ক : লালন শেখের মৃত্যু নিয়ে তোলপাড় গোটা রাজ্য। বগটুই কাণ্ডের (Bogtui Mass Killing) মূল অভিযুক্তর রহস্যমৃত্যুতে সিবিআই (CBI) আধিকারিকদের বিরুদ্ধে দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না বলে রায় দিয়েছে আদালত। এবার সিবিআইয়ের বিরুদ্ধে চুরির অভিযোগ দায়ের করলেন লালন শেখের স্ত্রী রেশমা বিবি। লালনের মৃত্যুতে সিবিআই আধিকারিকদের বিরুদ্ধে তাঁর দায়ের করা খুনের অভিযোগপত্রের পিছনে নবান্নর হাত রয়েছে বলে আদালতে সন্দেহ প্রকাশ করেছেন তদন্তকারী সংস্থার আইনজীবী। আর তারপরই আধিকারিকদের বিরুদ্ধে উঠে এল চুরির অভিযোগ।

বগটুই গণহত্যা ও ভাদু শেখের খুনের ঘটনার সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। তদন্তে নেমে বগটুই গণহত্যার মূল অভিযুক্ত লালন শেখের বাড়ি সিল করে দেয় রাজ্যের পুলিস। এরপর গত ১২ ডিসেম্বর সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যুর পরদিন আদালতের নির্দেশে তালা ভেঙে বাড়িতে ঢোকেন লালনের পরিবারের সদস্যরা। ঢোকার পরই তাঁরর অভিযোগ করেন, সিলবন্ধ বাড়ি লুঠ করেছে কেউ। গোটা বাড়ি লন্ডভণ্ড করে ফেলেছে। নেই আলমারিতে রাখা টাকা পয়সা, টিভি। মেঝেতে ছড়িয়ে পড়ে রয়েছে জামাকাপড়। লালনের পরিবারের সদস্যদের দাবি, বাড়ি যখন সিল করা হয় তখন এই অবস্থা ছিল না।

   

এই ঘটনায় গতকাল শনিবার রামপুরহাট থানায় সিবিআইয়ের বিরুদ্ধে চুরির অভিযোগ দায়ের করেন। ইতিমধ্যে এই অভিযোগের-এর ভিত্তিতে মামলা দায়ের করে তদন্তে নেমেছে রামপুরহাট থানার পুলিস।

অন্যদিকে, লালন শেখের মৃত্যুর তদন্তে বগটুইকাণ্ডে সিবিআইয়ের তদন্তকারী আধিকারিককে তলব করেছে সিআইডি। এই ঘটনায় স্বতঃপ্রণোদিতভাবে তদন্তে নেমেছে তারা। শনিবার বগটুই গ্রামে গিয়ে লালনের স্ত্রী রেশমা বিবির বয়ানও রেকর্ড করেন সিবিআইয়ের তদন্তকারীরা। যত দিন যাচ্ছে ততই যেন জটিল হচ্ছে বগটুই।কবে এই রহস্যের সমাধান হবে তা জানতে উদগ্রীব সকলেই।

ad2
Avatar
Sudipto

সম্পর্কিত খবর